১৩ আগস্ট ২০২২
`

গেমারদের দিকে মনোযোগী হচ্ছে টিকটক

গেমারদের দিকে মনোযোগী হচ্ছে টিকটক -

শক্তিশালী গ্রাহকভিত্তি তৈরিতে বিভিন্ন পলিসি নিচ্ছে টিকটক। এর মধ্যে একটি হচ্ছে গেম স্ট্রিমিংয়ে জোর দেয়া। বিশ্বব্যাপী ৩০০ কোটিরও বেশি গেমার রয়েছে এবং বাজারের আকার ২০ হাজার কোটি ডলারেরও বেশি। স্ট্রিমিংয়ের ক্ষেত্রে বেশ আকর্ষণীয় ও লাভজনক খাত গেমিং। ২০১৯ সাল থেকে বিভিন্ন গেমের সঙ্গে অংশীদারিত্ব বাড়াচ্ছে টিকটক।
বিনোদন শিল্পকে বড় আকারে পাল্টে দিয়েছে টিকটক। ভিডিও স্ট্রিমিংয়ে একসময় একচেটিয়া আধিপত্য থাকলেও সাম্প্রতিক বছরগুলোয় ইউটিউবকে চ্যালেঞ্জ ছুড়ে দিচ্ছে প্রতিষ্ঠানটি।
নতুন গ্রাহক সৃষ্টি ও মৌলিক কনটেন্ট সৃষ্টিতে নতুন কৌশল নিয়ে এগোচ্ছে টিকটক। আর এ ক্ষেত্রে গুরুত্বপূর্ণ হিসেবে আবির্ভূত হয়েছে গেমিং। অনলাইনে সক্রিয় বিশ্বের ৭৯ শতাংশ জনগোষ্ঠীই কোনো না কোনো সময় গেমস খেলেন। মিলেনিয়ারদের মধ্যে গেমিং সবচেয়ে জনপ্রিয় কিংবা দ্বিতীয় জনপ্রিয় বিনোদনের মাধ্যম হিসেবে বিবেচিত হচ্ছে। মহামারী শুরুর পর থেকে কনটেন্ট তৈরিতে বড় আকারের বুম হয়েছে। অল্প বয়সী দর্শক শ্রেণী আগের যেকোনো সময়ের চেয়ে অনলাইনে ইউজার-জেনারেটেড কনটেন্টে ঝুঁকছে। স্ট্রিমিং প্লাটফর্মে বিভিন্ন শোয়ের সঙ্গে সঙ্গতি রেখে গেম নিয়ে আসছেন গেমাররা।

 


আরো সংবাদ


premium cement