২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

আধুনিক ডির‌্যাম মেমোরি চিপ আনছে মাইক্রন

-

চলতি বছরেই জাপানের হিরোশিমায় অবস্থিত কারখানায় আধুনিক ডির‌্যাম মেমোরি চিপের উৎপাদন শুরু করবে মাইক্রন। যুক্তরাষ্ট্রভিত্তিক বহুজাতিক সেমিকন্ডাক্টর উৎপাদনকারী প্রতিষ্ঠান মাইক্রনের জাপানের পাশাপাশি তাইওয়ানেও কারখানা রয়েছে। মাইক্রন টেকনোলজির বিভাগীয় পরিচালক লু দংহুই বলেন, বছরের দ্বিতীয়ার্ধে এথ্রি চিপ কারখানাটিতে শিগগিরই এক্সট্রিম আলট্রাভায়োলেট (ইইউভি) বা অতি বেগুনি রশ্মির লিথোগ্রাফি সরঞ্জাম ব্যবহার করা হবে। ২০২৪ সালে বাজারজাতের অপেক্ষায় থাকা ১-গামা ডির‌্যামের ব্যাপক উৎপাদনের জন্য এ প্রস্তুতি নেয়া হচ্ছে।
প্রাথমিকভাবে জাপানে ১-বেটা ডির‌্যাম উৎপাদন করা হবে। পরবর্তী সময়ে তা তাইওয়ানের কারখানায় স্থানান্তর করা হবে। বর্তমানে তাইওয়ানে ১-আলফা ডির‌্যাম উৎপাদন করা হচ্ছে। চলতি বছরের শেষ তথা চতুর্থ প্রান্তিকে প্রতিষ্ঠানটি হিরোশিমা প্লান্টে আধুনিক ডির‌্যাম চিপ উৎপাদন শুরু করবে। জাপানে ডির‌্যামের উৎপাদন শুরুর জন্য প্রতিষ্ঠানটি দেশটির সরকার ও অন্যান্য ব্যবসায়িক অংশীদারের সাথে কাজ করছে।

 


আরো সংবাদ



premium cement
জামালপুরে সড়কে দাপিয়ে বেড়াচ্ছে হাজার হাজার অবৈধ গাড়ি কালীগঞ্জে আওয়ামী লীগে বিভেদ শরীয়তপুরে বৃদ্ধি পাচ্ছে ভুট্টার আবাদ মিরসরাইয়ে ৩ দিনের ব্যবধানে কেজিপ্রতি আলুতে দাম বেড়েছে ১০ টাকা ফরিদপুরের পদ্মাপাড়ে ভ্রাম্যমাণ আদালতের অভিযান ২৩ এস্কেভেটর ও ৮ ট্রাক ফেলে পালালো বালুদস্যুরা বরগুনায় দুই সাংবাদিকসহ ১২ জনের বিরুদ্ধে মামলা গলাচিপায় নির্বাচনী মাঠে সম্ভাব্য প্রার্থীরা নাটোরে চেয়ারম্যান প্রার্থী লুৎফুল হাবীবকে শোকজ হোসেনপুরে গ্রামের গ্রাহকরা দিনে এক ঘণ্টাও বিদ্যুৎ পাচ্ছেন না ঈদগাঁওতে আচরণবিধি লঙ্ঘন করায় ৭ প্রার্থীকে জরিমানা গাজীপুরে স্মার্ট প্রিপেইড মিটার স্থাপন কার্যক্রম উদ্বোধন

সকল