০২ জুলাই ২০২২
`

গুগল-স্যামসাং জোট

গুগল-স্যামসাং জোট -

অ্যাপ নির্মাতাদের বিভিন্ন প্লাটফর্ম থেকে সহজেই অ্যান্ড্রয়েড অ্যাপ ও ডিভাইসে ব্যবহারকারীর স্বাস্থ্যবিষয়ক ডেটা সমন্বয় করতে হেলথ কানেক্ট নামের নতুন একটি প্লাটফর্ম ও অ্যাপ্লিকেশন প্রোগ্রামিং ইন্টারফেস (এপিআই)’ তৈরিতে একজোট হয়েছে গুগল ও স্যামসাং।
কোনো ব্যবহারকারী এপিআইটি একবার নির্বাচন করলে, ডিভাইসের একটি ‘এনক্রিপ্ট করা হাব’-এর মধ্যে ব্যবহারকারীর স্বাস্থ্য ডেটা সংগ্রহ করতে পারবে অ্যাপ নির্মাতা।
গুগল বলছে, শেয়ার করা ডেটা ও অ্যাপের পুরো নিয়ন্ত্রণ থাকবে ব্যবহারকারীর কাছে। যদি একই ধরনের ডেটা একাধিক অ্যাপ সংগ্রহ করে, তাহলে যেকোনো একটি অ্যাপ বাছাই করতে পারবেন ব্যবহারকারী। কয়েকটি বিভাগে ৫০টিরও বেশি ধরনের ডেটা সংগ্রহের সুবিধা দিচ্ছে হেলথ কানেক্ট। এর মধ্যে রয়েছে ব্যবহারকারীর গতিবিধি, শারীরিক পরিমাপ, সাইকেল ট্র্যাকিং, পুষ্টি, নিদ্রা ও অন্যান্য প্রয়োজনীয় উপাদান।
হেলথ কানেক্ট-এর সুবিধা ও সম্ভাবনা পুরোপুরি বুঝতে, আমরা গুগল এবং অন্যান্য অংশীদারের সঙ্গে কাজ করছি বলে জানিয়েছেন, স্যামসাংয়ের ভাইস প্রেসিডেন্ট তাইজং জে ইয়াং। ব্যবহারকারীর অনুমতি সাপেক্ষে, স্যামসাং হেলথ-এর জন্য ‘গ্যালাক্সি ওয়াচ’-এ অ্যাপ নির্মাতারা সঠিক এবং অপ্টিমাইজ করা ডেটা পরিমাপের সুবিধা নিতে পারবেন এবং সুবিধাটি তাদের নিজস্ব অ্যাপেও ব্যবহার করতে পারবেন। হেলথ কানেক্ট বর্তমানে একটি উন্মুক্ত বেটা হিসেবে রয়েছে এবং সব অ্যান্ড্রয়েড নির্মাতা এতে প্রবেশের সুযোগ পাচ্ছে।

 


আরো সংবাদ


premium cement