০৬ জুলাই ২০২২, ২২ আষাঢ় ১৪২৯, ৬ জিলহজ ১৪৪৩
`

দেশের বাজারে এসারের পরিবেশবান্ধব ল্যাপটপ

দেশের বাজারে এসারের পরিবেশবান্ধব ল্যাপটপ -

এসার বাংলাদেশে তাদের সবুজ ও টেকসই ল্যাপটপ ‘এসার অ্যাসপায়ার ভেরো’ গত মঙ্গলবার উন্মোচন করেছে। অ্যাসপায়ার ভেরো একটি সবুজ-অগ্রগামী ল্যাপটপ, যা চিন্তাশীল টেকসই ডিজাইনে তৈরি। রিসাইকেল উপকরণ থেকে তৈরি, পরিবেশবান্ধব এই ল্যাপটপটি ইলেকট্রনিক পণ্য পরিবেশগত মূল্যায়ন টুল রেজিস্টার্ড।
পিসিআর একীকরণের পথপ্রদর্শক হতে এই ল্যাপটপ ডিভাইসের চেসিস ও স্ক্রিন বেজেলে ৩০ শতাংশ এবং কি-ক্যাপগুলোতে ৫০ শতাংশ পিসিআর প্লাস্টিক ব্যবহার করা হয়েছে, যার ফলে পরিবেশে কার্বন নির্গমন ২১ শতাংশ পর্যন্ত কমবে। ইকো-মাইন্ডেড ব্যবহারকারীদের জন্য এটি নিয়ে এসেছে শক্তি-সঞ্চয় ব্যাটারির আয়ু বাড়ানোর সুবিধা।
অনুষ্ঠানে এসার ইন্ডিয়া ও বাংলাদেশের প্রেসিডেন্ট হারিশ কোহলি বলেন, শুধু একটি স্টাইলিশ কম্পিউটারের চেয়েও বেশি অ্যাসপায়ার ভেরো এসারের টেকসই অপারেশন প্রতিশ্র“তির একটি বাস্তব বহিঃপ্রকাশও।
নতুন এই ডিজাইন ও ধারণার উদ্যোগ আমাদের ভবিষ্যতের পরিবর্তনে অভূতপূর্ব ভূমিকা রাখবে। ভেরো প্লাস্টিক বর্জ্য এবং এর ফলে কার্বন নিঃসরণের মাত্রা কমাবে।
এসার অ্যাসপায়ার ভেরো মডেলে পাওয়া যাবে ১৫.৬ ইঞ্চি ফুল এইচডি (১,৯২০ দ্ধ ১,০৮০ পিক্সেল) আইপিএস এলইডি ব্যাকলিট এলসিডি ডিসপ্লে। এটি একটি ন্যারো বেজেল ডিজাইন যার স্ক্রিন-টু-বডি অনুপাত ৮১.৪২ শতাংশ।
শতভাগ পুনর্ব্যবহারযোগ্য প্যাকেজিংয়ের সাথে আসে যা বক্সের বিষয়বস্তুর অংশকে সম্পূর্ণরূপে কার্যকরী ল্যাপটপ স্ট্যান্ডে রূপান্তরিত করতে পারে।

 


আরো সংবাদ


premium cement
ব্রিটেনে গুরুত্বপূর্ণ ২ মন্ত্রীর পদত্যাগ : সঙ্কটে বরিস সরকার ক্যারিবীয় সফর শেষে এ মাসেই জিম্বাবুয়ে যাচ্ছেন টাইগাররা বিএনপির ত্রাণ তহবিলে অর্থ দিলেন ১১ জেলার নেতা-কর্মীরা নিরাপদ অভিবাসনের জন্য কমপ্যাক্ট টাস্কফোর্সের যাত্রা শুরু সদস্য হলেন ড. আসিফ নজরুল ও ফরিদা আখতার গণমাধ্যমের স্বাধীনতার পাশাপাশি দায়িত্বশীলতাও প্রয়োজন : তথ্যমন্ত্রী ‘প্রত্যাবাসন না হওয়া পর্যন্ত রোহিঙ্গাদের মানবিক সহায়তা দিয়ে যাবে বাংলাদেশ’ সংবাদমাধ্যমের স্বাধীনতার সাথে দায়িত্বশীলতাও প্রয়োজন : তথ্যমন্ত্রী বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ : কাটা গেল পয়েন্ট, নতুন তালিকায় পাকিস্তানের নিচে ভারত এ বছর হজের খোতবা দেবেন সৌদির সাবেক বিচারমন্ত্রী সব কারাগার ও থানায় বায়োমেট্রিক পদ্ধতি চালু করতে হাইকোর্টের রায়

সকল