২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

মেক্সিকোকে কৃত্রিম বুদ্ধিমত্তার চ্যাটবট দিচ্ছে রিভ চ্যাট

-

মেক্সিকোর জনগণ তাদের সরকারের সঙ্গে যোগাযোগ করতে ব্যবহার করবে কৃত্রিম বুদ্ধিমত্তাসম্পন্ন চ্যাটবট যা সরবরাহ করছে বাংলাদেশের অন্যতম সফটওয়্যার কোম্পানি রিভ চ্যাট। দেশটির নাগরিকদের জন্য তথ্যকে সহজলভ্য করতে এবং ব্যক্তিগত তথ্য সুরক্ষায় বাংলাদেশের রিভ চ্যাটের কাছে এই চ্যাটবট নিচ্ছে মেক্সিকো সরকার।
রিভ গ্রুপের একটি সাস টেকনোলজি কোম্পানি রিভ চ্যাট। কোম্পানিটি লাইভ চ্যাট, কৃত্রিম বুদ্ধিমত্তাসম্পন্ন চ্যাটবট এবং ক্রেতার সাথে যোগাযোগের বিভিন্ন টুল সরবরাহ করে থাকে। এসব টুলের মাধ্যমে একটি প্রতিষ্ঠান ওয়েবসাইট, ফেসবুক মেসেঞ্জার, হোয়াটসঅ্যাপ, ভাইবারসহ বিভিন্ন আধুনিক যোগাযোগ মাধ্যমে তাদের ক্রেতা বা অন্যান্য পক্ষের সঙ্গে সংযুক্ত হতে পারে।
ন্যাশনাল ইন্সটিটিউট অব ট্রান্সপ্যারেন্সি, এক্সেস টু ইনফরমেশন অ্যান্ড প্রটেকশন অব পার্সোনাল ডাটা, মেক্সিকো সরকারের এই স্বায়ত্তশাসিত সাংবিধানিক সংস্থাটি নাগরিকদের তথ্য সরবরাহ, সেবার অনুরোধ প্রক্রিয়াকরণ, সংশ্লিষ্ট দ্বন্দ্ব নিরসনসহ বিভিন্ন কাজে কৃত্রিম বুদ্ধিমত্তাসম্পন্ন চ্যাটবট ব্যবহার করবে। এর মাধ্যমে দেশটির সরকার মূলত জনগণের দুইটি মৌলিক অধিকার নিশ্চিত করবে : তথ্য লাভের এবং ব্যক্তিগত তথ্য সুরক্ষার অধিকার।
রিভ চ্যাটের সিইও এম রেজাউল হাসান বলেন, ‘জনগণের জন্য তথ্যকে সহজলভ্য করতে এবং তাদের ব্যক্তিগত তথ্য সুরক্ষায় মেক্সিকো সরকারের সহযোগী হতে পেরে আমরা আনন্দিত। মালয়েশিয়ার পাবলিক গোল্ড, কানাডিয়ান হিয়ারিং ইনস্টিটিউট, ভারতের কুলউইঙ্কসসহ বিভিন্ন কোম্পানি ইতিমধ্যে রিভ চ্যাটের চ্যাটবট ব্যবহার করছে। ৩০টিরও বেশি দেশে কোম্পানিটির এন্টারপ্রাইজ বা বড় ক্লায়েন্ট রয়েছে। কমার্শিয়াল ব্যাংক অফ কুয়েত, টেলিকম নেটওয়ার্ক মালাউই, দক্ষিণ আমেরিকার বিখ্যাত পরিবহন কোম্পানি বিট ইত্যাদি আছে এই তালিকায়। বাংলাদেশের শীর্ষস্থানীয় ব্র্যান্ড গ্রামীণফোন, সাউথইস্ট ব্যাংক, অথবা ডটকম এবং ট্রান্সকমও রিভ চ্যাটের ক্লায়েন্ট তালিকার অন্তর্ভুক্ত।

 

 


আরো সংবাদ



premium cement
বগুড়ায় গ্যাসের চুলার আগুনে বৃদ্ধা নিহত বগুড়ায় ধানের জমিতে পানি সেচ দেয়া নিয়ে খুন জিআই স্বীকৃতির সাথে গুণগত মানের দিকেও নজর দিতে হবে : শিল্পমন্ত্রী অনির্দিষ্টকালের জন্য বন্ধ চুয়েট, শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ সখীপুরে সাবেক ও বর্তমান এমপির সমর্থকদের মধ্যে ব্যাপক সংঘর্ষ তীব্র গরমের জন্য আওয়ামী লীগ সরকার অন্যতম দায়ী : মির্জা আব্বাস সৈয়দপুরে জামায়াতের উদ্যোগে সালাতুল ইসতিসকার নামাজ আদায় জিম্বাবুয়ে সিরিজের শুরুতে না থাকার কারণ জানালেন সাকিব ঝালকাঠিতে গ্রাম আদালত কার্যক্রম পরিদর্শনে ইউরোপীয় ইউনিয়নের প্রতিনিধি দল চুয়াডাঙ্গায় বাতাসে আগুনের হল্কা : গলে যাচ্ছে সড়কের পিচ বৃষ্টির নামাজ আদায়ের নিয়ম

সকল