১৯ জানুয়ারি ২০২২
`

স্যামসাং ফোনের নতুন ইউজার ইন্টারফেস

-

মোবাইল নির্মাতা জনপ্রিয় প্রতিষ্ঠানগুলো বেশ কয়েক বছর ধরেই নিজস্ব কাস্টম ইউআই ব্যবহারের সুবিধা দিয়ে আসছে। এরই ধারাবাহিকতায় স্যামসাং তাদের ফোনগুলোতে ‘ওয়ান ইউআই’ ব্যবহার করে থাকে। এরকমভাবে শাওমি তাদের ব্যবহারকারীদের ‘মিআইইউআই’, ওয়ানপ্লাস ‘অক্সিজেন ওএস’, হুয়াওয়ে ‘ইএমইউআই’, রিয়েলমি ‘রিয়েলমি ইউআই’, অপো ‘কালার ওএস’, ভিভো ‘ফানটাচ ওএস’ ইউআই সুবিধা দিয়ে আসছে। মূলত গুগল তাদের অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমের নতুন ভার্সন উন্মুক্ত করলে, সেটির ওপর ভিত্তি করে মোবাইল নির্মাতা প্রতিষ্ঠানগুলো তাদের ইউআই-এরও নতুন ভার্সন নিয়ে আসে।
তারই ধারাবাহিকতায় অ্যান্ড্রয়েড ১২ অপারেটিং সিস্টেমের ওপর ভিত্তি করে নতুন ‘ওয়ান ইউআই ৪’ উন্মোচন করেছে স্যামসাং। আপাতত নতুন ইউআই কেবল গ্যালাক্সি এস২১ ফোনে নিয়ে আসা হয়েছে। স্যামসাংয়ের নতুন এই ইউজার ইন্টারফেসে (ইউআই) রয়েছে উন্নত কাস্টোমাইজেশন অপশন, নিরাপদ প্রাইভেসি ফিচার এবং স্যামসাংয়ের বিস্তৃত ইকোসিস্টেম ব্যবহারের সুবিধা। এ ইউআই-তে ব্যবহারকারীরা নিজেদের ডিভাইসে সম্পূর্ণ নিয়ন্ত্রণ রাখতে পারবেন। খুব শিগগির নতুন ওয়ান ইউআই ৪ আগের গ্যালাক্সি এস ও নোট সিরিজসহ গ্যালাক্সি জেড ও এ সিরিজের স্মার্টফোন এবং ট্যাবলেটে পাওয়া যাবে।
ওয়ান ইউআই ৪ ব্যবহারকারীদের নিজের চাহিদা অনুযায়ী ফোন কাস্টোমাইজ করার অভিজ্ঞতা দেবে। উন্নত প্রাইভেসি ও সিকিউরিটি ফিচার থাকায় ব্যবহারকারীরা নিজের ইচ্ছা অনুযায়ী তথ্য শেয়ার ও গোপন করতে পারবেন। ফটোগ্রাফি ও ভিডিওগ্রাফিকে আগের চেয়ে আরো আকর্ষণীয় করতে এতে আছে হাইলাইট রিল ও ফাস্টার ভিডিওর মতো দারুণ সব ফিচার।


আরো সংবাদ


premium cement