২৫ মে ২০২২
`

শুরু হচ্ছে বেসিস আউটসোর্সিং অ্যাওয়ার্ড

শুরু হচ্ছে বেসিস আউটসোর্সিং অ্যাওয়ার্ড -

বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়ার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস)-এর উদ্যোগে সপ্তম বারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘বেসিস আউটসোর্সিং অ্যাওয়ার্ড ২০২১’। প্রযুক্তিসেবার বিভিন্ন খাতে পেশাদারি কর্মকাণ্ডের স্বীকৃতিস্বরূপ প্রাতিষ্ঠানিক ও ব্যক্তি পর্যায়ে সব মিলিয়ে ১০০টি পুরস্কারের আয়োজন করেছে বেসিস।
আউটসোর্সিং অ্যাওয়ার্ড ২০২১-এর কার্যক্রম শুরু হচ্ছে ২৭ অক্টোবর। নিবন্ধন করা যাবে ২৭ অক্টোবর থেকে ১১ নভেম্বর পর্যন্ত। আগ্রহী ব্যক্তি বা প্রতিষ্ঠান এর নিবন্ধনকৃতদের মধ্যে থেকে ধাপে ধাপে বাছাই করে বিচারকরা দুটি ভাগে মোট ১০০ পুরস্কার জয়ীকে নির্বাচন করবেন বলে জানিয়েছে বেসিস।
প্রাতিষ্ঠানিক পর্যায়ে থাকবে ২০টি পুরস্কার। এই পর্যায়ে আউটসোর্সিং প্রতিষ্ঠান বিভাগে ৫টি, স্টার্টআপ বিভাগে ৫টি এবং এক্সপোর্ট এক্সেলেন্স বিভাগে ১০টি পুরস্কার থাকবে। বাকি ৮০টি পুরস্কার থাকবে ব্যক্তি পর্যায়ে। এই পর্যায়ে ৬৪ জেলায় ৬৪ জন, ব্যক্তি নারী বিভাগে ৬ জন এবং আউটসোর্সিং প্রফেশনাল বিভাগে সেরা ১০ জন পুরস্কার পাবেন। এ উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে ২০২৫ সাল নাগাদ ৫০০ কোটি ডলার রফতানি আয়ের লক্ষ্যমাত্রা অর্জনকে ত্বরান্বিত করতে এই খাত থেকে অর্জিত আয়ের ওপর ১০ শতাংশ নগদ প্রণোদনা বাড়িয়ে ২০ শতাংশে উন্নীত করতে সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন বেসিস সভাপতি সৈয়দ আলমাস কবীর।


আরো সংবাদ


premium cement
ট্যাটুতে ‘৭৮৬’ লেখা থাকায় কেটে নেয়া হলো মুসলিম যুবকের হাত মালিক-সমিতির দ্বন্দ্বে বরগুনার-পটুয়াখালী রুটে বাস চলাচল বন্ধ করোনাকালে মদের পার্টি : প্রচণ্ড চাপে ব্রিটিশ প্রধানমন্ত্রী চাকরিচ্যুত করায় মামাতো ভাইয়ের ৮৮ ভরি স্বর্ণ লুটের অভিযোগে গ্রেফতার ২ গজারিয়ায় একসাথে ৩ কন্যাসন্তানের জন্ম, আজীবন ফ্রি চিকিৎসা ঢাবি প্রশাসন বিমাতার মতো আচরণ করছে : ঢাবি ছাত্রদল মঠবাড়িয়ায় পাওনা টাকার জন্য প্রতিবন্ধী শিশুকে আটকে রাখে ভাবি ভালুকায় গর্ত থেকে তরুণীর লাশ উদ্ধার মিসরীয়দের গাছের পাতা খেতে বললেন প্রেসিডেন্ট সিসি এমসি কলেজের হল থেকে ছাত্রীর ঝুলন্ত লাশ উদ্ধার দিনাজপুরে ঘুষের টাকাসহ সরকারি কর্মকর্তা আটক

সকল