০৫ ডিসেম্বর ২০২১, ২০ অগ্রহায়ন ১৪২৮, ২৯ রবিউস সানি ১৪৪৩ হিজরি
`

নতুন পণ্য উন্মোচন করবে স্যামসাং

-

গুগল ও অ্যাপলের সাথে টেক্কা দিতে দুই মাসের মধ্যে দ্বিতীয়বারের মতো নতুন পণ্য উন্মোচনের ঘোষণা দিয়েছে স্যামসাং। ২০ অক্টোবর গ্যালাক্সি আনপ্যাকড টু ইভেন্ট আয়োজিত হচ্ছে। স্যামসাংয়ের নিজস্ব ইউটিউব চ্যানেলে ইভেন্টটি লাইভ স্ট্রিমিং করা হবে। একই সপ্তাহে গুগল ও অ্যাপলেরও নিজস্ব পণ্য উন্মোচনের কথা রয়েছে।
২০ অক্টোবর সকাল ১০টায় স্যামসাংয়ের আনপ্যাকড-২ ইভেন্টটি অনুষ্ঠিত হবে। এদিন প্রতিষ্ঠানটি কী উন্মোচন করবে, সে ব্যাপারে কিছু জানা যায়নি। তবে প্রযুক্তির মাধ্যমে আত্মবিকাশে কী কী সুযোগ দিচ্ছে সে বিষয়ে জানানোর ব্যাপারে ইঙ্গিত দিয়েছে প্রতিষ্ঠানটি।
ইভেন্টটি নিয়ে বিভিন্ন গুজব রটলেও তেমন কোনো কাজে আসছে না। অনেকে মনে করছেন স্যামসাং তাদের গ্যালাক্সি এস টোয়েন্টি ওয়ান এফই স্মার্টফোন উন্মোচন করতে পারে, যা সিরিজটিতে আরো বৈচিত্র্য নিয়ে আসবে। চলতি বছরই যে এটি উন্মুক্ত করা হবে সেটিও নিশ্চিত নয়।
স্বাস্থ্য খাতের মতো গুরুত্বপূর্ণ ক্ষেত্রে নিজেদের বৈশিষ্ট্য সম্প্রসারণে আগ্রহী স্যামসাং। তাই প্রতিষ্ঠানটি বর্তমানে স্মার্টফোনগুলোর সফটওয়্যার ও পরিষেবার দিকে মনোযোগী হচ্ছে। সম্প্রতি ইউআই অ্যাপে বিজ্ঞাপন বাতিল করেছে স্যামসাং। বছরের শেষে যদি তারা ওএস পরিবর্তন করে তাতে অবাক হওয়ার মতো কিছু থাকবে না। সেই সাথে প্রতিষ্ঠানটি ওয়ান ইউআই পরিবর্তনের সুযোগও দিতে পারে।
এদিকে, আগামী সোমবার একটি ইভেন্টের আয়োজন করেছে অ্যাপল। ধারণা করা হচ্ছে এদিন তারা নতুন ম্যাকবুক প্রো উদ্বোধন করবে। অন্যদিকে গুগল পিক্সেল ৬ উন্মোচনের ঘোষণা দিয়েছে।



আরো সংবাদ


ইসরাইলকে ইরানে গোয়েন্দা অভিযান চালাতে নিষেধ করল যুক্তরাষ্ট্র (১৪২০৫)‘ওমিক্রন’ থেকে বাঁচাতে স্ত্রী ও দুই সন্তানকে হত্যা করলেন চিকিৎসক (১০৭০২)ইরান ইস্যুতে আমেরিকা একঘরে হয়ে পড়েছে : ব্লিঙ্কেনের স্বীকারোক্তি (৯৯৯১)বাংলাদেশ ভারতের পক্ষে যাবে না (৮০৩৩)রুশ অস্ত্র কিনলে নিষেধাজ্ঞা, ভারতকে বার্তা যুক্তরাষ্ট্রের (৭৯২৯)পাকিস্তানের বিরুদ্ধে হেরেও খুশি পাপন (৭২২৬)এরদোগানকে হত্যার চেষ্টা! (৭০৫৬)যুক্তরাষ্ট্রকে রাশিয়ার হুঁশিয়ারি : প্রতিবেশীর ঘরে অস্ত্র ঢোকালে যুদ্ধ বাধবে (৬৩৮৯)‘বুথে নয়, নৌকার ভোট হবে টেবিলের উপরে, পুলিশ প্রশাসনকে সেভাবেই দেখবো’ (৫৮৩৫)জ্বর নেই, স্বাদ-গন্ধও ঠিক আছে! ওমিক্রন চেনার সহজ উপায় (৫৮৩১)