১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`

নতুন ম্যাকবুকের দেখা মিলবে কবে?

-

সম্প্রতি অ্যাপল বাজারে এনেছে নতুন আইফোন, আইপ্যাড ও অ্যাপল ওয়াচের নতুন ভার্সন। বাকি রয়েছে ম্যাকবুক। কবে আসছে নতুন ম্যাকবুক প্রো, কী কী ফিচার বা আপডেট থাকবে তা নিয়ে চলছে নানা জল্পনা কল্পনা। গুজব ছড়িয়েছে, নতুন ম্যাকবুক প্রোতে থাকবে সিলিকন প্রসেসর।
অ্যাপলের ম্যাকবুককেন্দ্রিক আয়োজনগুলো সাধারণত অক্টোবর বা নভেম্বরের শুরুতে হয়ে থাকে। এর আগে গত জুনে অ্যাপল ডেভেলপার ডব্লিউডব্লিউডিসি নতুন ম্যাকবুক প্রো আনার ঘোষণা দিয়েছিল, তবে সেটি ভেস্তে গেছে। আগামী গ্রীষ্মের আগেই কোনো এক সময় ম্যাকবুক আনার ঘোষণা দেয়া হতে পারে।
ডিজিটাইমসের তথ্যানুসারে এ বছরের তৃতীয় প্রান্তিকে বাজারে আনার পরিকল্পনা ছিল নতুন মিনি-এলইডি স্ক্রিন প্রযুক্তি সংযুক্ত ১৪ ও ১৬ ইঞ্চির ম্যাকবুক। সে পরিকল্পনারও পরিবর্তন হয়েছে। নতুন আইম্যাক, আইপ্যাড প্রো ও আইফোন ১২-এর ডিজাইনের মতো ফ্ল্যাট এজ ডিজাইন রাখা হতে পারে নতুন ম্যাকবুকে। সরিয়ে নেয়া হতে পারে টাচবার। নতুন ম্যাকবুকে একটি করে এইচডিএমআই পোর্ট ও এসডি কার্ড স্লট থাকবে। চৌম্বকীয় চার্জিংয়ের জন্য ফিরিয়ে আনা হবে ম্যাগসেফ প্রযুক্তি। ফাঁস হওয়া কিছু ছবিতে দেখা গেছে, নতুন ম্যাকবুকের ডান দিকে একটি করে এইচডিএমআই পোর্ট, ইউএসবি-সি পোর্ট, এসডি কার্ড স্লট এবং একটি ম্যাগসেফ সংযোগকারী রয়েছে। দুটি ইউএসবি-সি পোর্ট এবং হেডফোন জ্যাক রয়েছে বাঁ-দিকে।


আরো সংবাদ



premium cement
কিমিচের একমাত্র গোলে আর্সেনালকে পরাজিত করে সেমিফাইনালে বায়ার্ন বিরোধী দলকে ভাঙতে ষড়যন্ত্র করছে সরকার : ড. মঈন খান মোস্তাফিজের বিকল্প ভাবছে চেন্নাই, দলে ভিড়িয়েছে এক ইংলিশ পেসার বিদেশ যাওয়া হলো না আশরাফুলের, বাসচাপায় মামাসহ নিহত ‘সন্ত্রাসীদের ঘরে ঢুকে মারা’ বিষয়ে নরেন্দ্র মোদির মন্তব্য নিয়ে যুক্তরাষ্ট্রের প্রতিক্রিয়া মাতৃভূমি রক্ষা করা আমাদের প্রধান কর্তব্য : সেনাপ্রধান ব্রিটিশ হাই কমিশনারের সাথে বিএনপি নেতাদের বৈঠক ১ হাজার টাকার জন্য পেশাদার ছিনতাইকারীরা খুন করে ভ্যানচালক হারুনকে দেশের মানুষ পরিবর্তন চায় : মতিউর রহমান আকন্দ টানা ১১ জয়ে ডিপিএলের প্রথম পর্ব শেষ করলো আবাহনী দেশে করোনায় আরো একজনের মৃত্যু

সকল