৩০ নভেম্বর ২০২১, ১৫ অগ্রহায়ন ১৪২৮, ২৪ রবিউস সানি ১৪৪৩ হিজরি
`

ফোল্ডেবল ফোন আনবে গুগল

-

স্মার্টফোন বাজারে স্যামস্যাংয়ের গ্যালাক্সি জি ফোল্ড-৩ ও ফ্লিপ-৪ এর সাথে টেক্কা দিতে ফোল্ডেবল বা ভাঁজযোগ্য ফোনের দৌড়ে এবার যুক্ত হচ্ছে গুগল। চলতি বছরের শেষের দিকে বাজারে পাওয়া যাবে গুগলের ফোল্ডেবল স্মার্টফোন। যদিও অনেকেই ধারণা করছেন ১৯ অক্টোবর ফোল্ডেবল স্মার্টফোন উন্মোচন করতে পারে গুগল। গুগল ফোল্ডেবল স্মার্টফোনের পেছনে তিনটি ক্যামেরা থাকবে বলে প্রত্যাশা করা হচ্ছে। এর মধ্যে একটি ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, একটি ১২ মেগাপিক্সেলের আলট্রা-ওয়াইড লেন্স এবং অপরটিতে ৪৮ মেগাপিক্সেলের টেলিফটো লেন্স থাকতে পারে। স্মার্টফোনটিতে ১২ গিগা র্যামের পাশাপাশি ৫১২ গিগা পর্যন্ত ইন্টারনাল স্টোরেজ থাকতে পারে।
ডিসপ্লের জন্য গুগল স্যামসাংয়ের সাথে চুক্তি করেছে। অবশ্য গুগল তাদের আসন্ন ফোল্ডেবল স্মার্টফোন নিয়ে এখন পর্যন্ত কিছু জানায়নি। তবে একটি ভাঁজযোগ্য ফোনের পরীক্ষা চালিয়েছে বলে স্বীকার করেছে প্রতিষ্ঠানটি। ফোল্ডেবল বা ভাঁজযোগ্য স্মার্টফোনের বাজারে রাজত্ব করছে স্যামসাং। ফোল্ড-৩ ও ফ্লিপ-৪ উন্মোচনের মাধ্যমে জায়গাটি আরো পোক্ত করেছে। শাওমি, হুয়াওয়ে ও গুগলের মতো প্রযুক্তি জায়ান্ট ফোল্ডেবল ফোনের বাজারে প্রবেশ করলেও এতে নেতৃত্বের আসনে রয়েছে স্যামসাং।

 



আরো সংবাদ


বসুন্ধরার এমডি সায়েম সোবহান আনভীর বাজুস সভাপতি নির্বাচিত সন্ত্রাসী তালিকায় অন্তর্ভুক্তিতে ব্রিটেনের বিরুদ্ধে আইনি পদক্ষেপ নেবে হামাস বেগম জিয়ার মুক্তি ও উন্নত চিকিৎসা চান ‘ভাষা মতিনের’ স্ত্রী ওমিক্রন : ব্রাহ্মণবাড়িয়ায় দক্ষিণ আফ্রিকা ফেরত ৭ প্রবাসীর বাড়িতে লাল পতাকা শিক্ষার্থীদের হাফ ভাড়া কার্যকরের সিদ্ধান্ত নেয়া হয়েছে : কাদের ওমিক্রন : সতর্কতায় বেনাপোল চেকপোস্ট ও বন্দর ওমিক্রন উদ্বেগের কারণ, আতঙ্কের নয় : বাইডেন হাফ ভাড়া কার্যকরে থাকছে যেসব শর্ত রাঙ্গামাটিতে প্রতিপক্ষের গুলিতে জেএসএস’র নেতা আবিষ্কার চাকমা নিহত কাল থেকে হাফ ভাড়া কার্যকর বাসচাপায় এসএসসি পরীক্ষার্থী নিহত : হেলপার আটক

সকল