২৮ অক্টোবর ২০২১
`

ফোল্ডেবল ফোন আনবে গুগল

-

স্মার্টফোন বাজারে স্যামস্যাংয়ের গ্যালাক্সি জি ফোল্ড-৩ ও ফ্লিপ-৪ এর সাথে টেক্কা দিতে ফোল্ডেবল বা ভাঁজযোগ্য ফোনের দৌড়ে এবার যুক্ত হচ্ছে গুগল। চলতি বছরের শেষের দিকে বাজারে পাওয়া যাবে গুগলের ফোল্ডেবল স্মার্টফোন। যদিও অনেকেই ধারণা করছেন ১৯ অক্টোবর ফোল্ডেবল স্মার্টফোন উন্মোচন করতে পারে গুগল। গুগল ফোল্ডেবল স্মার্টফোনের পেছনে তিনটি ক্যামেরা থাকবে বলে প্রত্যাশা করা হচ্ছে। এর মধ্যে একটি ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, একটি ১২ মেগাপিক্সেলের আলট্রা-ওয়াইড লেন্স এবং অপরটিতে ৪৮ মেগাপিক্সেলের টেলিফটো লেন্স থাকতে পারে। স্মার্টফোনটিতে ১২ গিগা র্যামের পাশাপাশি ৫১২ গিগা পর্যন্ত ইন্টারনাল স্টোরেজ থাকতে পারে।
ডিসপ্লের জন্য গুগল স্যামসাংয়ের সাথে চুক্তি করেছে। অবশ্য গুগল তাদের আসন্ন ফোল্ডেবল স্মার্টফোন নিয়ে এখন পর্যন্ত কিছু জানায়নি। তবে একটি ভাঁজযোগ্য ফোনের পরীক্ষা চালিয়েছে বলে স্বীকার করেছে প্রতিষ্ঠানটি। ফোল্ডেবল বা ভাঁজযোগ্য স্মার্টফোনের বাজারে রাজত্ব করছে স্যামসাং। ফোল্ড-৩ ও ফ্লিপ-৪ উন্মোচনের মাধ্যমে জায়গাটি আরো পোক্ত করেছে। শাওমি, হুয়াওয়ে ও গুগলের মতো প্রযুক্তি জায়ান্ট ফোল্ডেবল ফোনের বাজারে প্রবেশ করলেও এতে নেতৃত্বের আসনে রয়েছে স্যামসাং।

 



আরো সংবাদ


সাইফউদ্দিনের বিশ্বকাপ শেষ, দলে ফিরলেন রুবেল (২৪১৭৬)প্রয়োজনে সেনাবাহিনীকে সর্বোচ্চ ত্যাগ স্বীকারে প্রস্তুত থাকার আহ্বান প্রধানমন্ত্রীর (১৭৪০৭)কাঁচপুরের বিশাল কারখানা বন্ধের পেছনে কারণ কী? (১৪৪৮৪)কেন ওভারটোন সেতুতে আত্মহত্যা করে কুকুররা (১৩৬২১)স্ত্রীকে বিক্রি করে স্মার্টফোন কিনল নাবালক স্বামী! (১২৫৩৮)পাকিস্তান জেতায় লাভ ভারতীয়দের! (১১৩৩৩)ওয়াকার ইউনিসের মন্তব্যে ক্ষুব্ধ ভারতীয় সাবেক ক্রিকেটার (৭৯৫৪)নিউজিল্যান্ডের বিরুদ্ধে পাকিস্তানের জয়ে ভারত আরো চাপে! (৭৬৭৪)ভারতে ফের ডুবোজাহাজের তথ্যপাচার, ৩ নৌ-কর্মকর্তা গ্রেফতার (৬৭৩৯)নির্বাচনের বিষয়ে বাংলাদেশের মানুষ সিদ্ধান্ত নেবেন : ডিকসন (৬৬৬৪)