২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

নতুন ডিজিটাল লেনদেন সেবা ‘ট্যাপ’

-

দেশের ডিজিটাল আর্থিক লেনদেনে নতুন মাত্রা যোগ করতে এবং গ্রাহকদের নিরাপদ সেবা দেয়ার লক্ষ্যে চালু হলো নতুন মোবাইল ফিন্যান্সিয়াল সার্ভিস (এমএফএস) ট্রাস্ট আজিয়াটা পে বা ‘ট্যাপ’। গত বুধবার ট্রাস্ট ব্যাংকের হেড অফিসে এ বাণিজ্যিক কার্যক্রমের উদ্বোধন করেন সেনাপ্রধান ও ট্রাস্ট আজিয়াটা ডিজিটাল লিমিটেডের চেয়ারম্যান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ।
সেবাটির আওতায় গ্রাহকরা অর্থ জমা-লেনদেন, ইউটিলিটি বিল পরিশোধ, বীমার কিস্তি, শিক্ষাপ্রতিষ্ঠানের ফি, তিন বাহিনীর নিয়োগসংক্রান্ত ফি জমা দেয়া, রেমিট্যান্স গ্রহণ, অনলাইন মার্চেন্ট পেমেন্ট এবং সব মোবাইল ফোন অপারেটরের রিচার্জ সেবা গ্রহণ করতে পারবেন।
‘ট্যাপ’-এর বিশেষত্ব হচ্ছেÑ শুধু জাতীয় পরিচয়পত্র ও সেলফির মাধ্যমে সেবাটি গ্রহণের জন্য নিবন্ধন করতে পারবেন গ্রাহকরা। এ সেবার মাধ্যমে ৫৬টি শিক্ষাপ্রতিষ্ঠানের ফি, তিন বাহিনীর নিয়োগসংক্রান্ত ফি এবং জাতীয় পরিচয়পত্র ও পাসপোর্টের ফি পরিশোধ করা যাবে। টি-ক্যাশের (ট্রাস্ট ব্যাংকের মোবাইল ব্যাংকিং) সব গ্রাহক এখন ট্যাপের গ্রাহকে পরিণত হবেন এবং পূর্ববর্তী সব সুযোগ-সুবিধা অক্ষুণœœ রেখে আরো আকর্ষণীয় ফিচার ব্যবহার করতে পারবেন। এ সেবায় মিলিটারি গ্রেড নিরাপত্তাব্যবস্থা ব্যবহার করা রয়েছে।
সেবাটির উদ্বোধনী অনুষ্ঠানে সেনাপ্রধান ও ট্রাস্ট আজিয়াটা ডিজিটাল লিমিটেড চেয়ারম্যান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ বলেন, ‘বর্তমান প্রযুক্তির যুগে মোবাইল ফিন্যান্সিয়াল সার্ভিস বা এমএফএস একটি অত্যাধুনিক ও উপযোগী প্রযুক্তি। তাই আর্মি ওয়েলফেয়ার ট্রাস্টের একটি কোম্পানি ট্রাস্ট ব্যাংক লিমিটেড এবং আজিয়াটা ডিজিটাল সার্ভিসের যৌথ উদ্যোগে আমরা চালু করতে যাচ্ছি ট্রাস্ট আজিয়াটা পে বা ট্যাপ। আমি আশা করি ট্যাপের এই সেবা আমরা দেশের জনগণের দোরগোড়ায় পৌঁছে দিতে সক্ষম হবো ইনশা আল্লাহ।’


আরো সংবাদ



premium cement