১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

গেমিং পিসি ভিকটাস আনল এইচপি

-

নতুন ও অভিজ্ঞ গেমারদের কথা মাথায় রেখে পরবর্তী প্রজন্মের গেমিং পিসি ভিকটাস নিয়ে এসেছে এইচপি। ভিকটাস ল্যাপটপটিতে এইচপির শক্তিশালী গেমিং লাইনআপ ওমেনের ডিএনএ ব্যবহার করা হয়েছে। ল্যাপটপের অপারেটিং সিস্টেম হিসেবে উইন্ডোজ ১০ দেয়া হয়েছে। তবে চলতি বছর শেষে উইন্ডোজ ১১ তে রূপান্তর করা যাবে। ল্যাপটপের দুটি মডেলেই ফুল এইচডি প্লাস আইপিএস ১৪৪ হার্টজের ডিসপ্লে দেয়া হয়েছে, যার মাধ্যমে ভালোভাবে গেমিং করা যাবে। এর সর্বোচ্চ উজ্জ্বলতা ৩০০ নিটস পিক এবং এতে আইসেফ লো ব্লু কাইট প্রযুক্তিও ব্যবহার করা হয়েছে।
এইচপি এ সিরিজের ভিকটাস ল্যাপটপে এএমডি রাইজেন ৫৫ হাজার ৬০০ এইচ অথবা রাইজেন ৭৫ হাজার ৮০০ এইচ প্রসেসর এবং ডি সিরিজের ল্যাপটপে ইন্টেলের ১১ প্রজন্মের কোরআই ফাইভ ১১ হাজার ৩০০ এইচ অথবা কোরআই সেভেন ১১ হাজার ৮০০ এইচ প্রসেসর থাকবে।
ই সিরিজের ল্যাপটপে এনভিডিয়া ও এমডির জিপিইউ ব্যবহার করা যাবে। এ ক্ষেত্রে এনভিডিয়ার জিফোর্স আরটিএক্স ৩০ হাজার ৬০৬ জিবি অথবা এএমডি র্যাডিওন আরএক্স ৫ হাজার ৫০০ এম জিপিইউ ব্যবহার করা যাবে। ভিকটাস ডি সিরিজে শুধু এনভিডিয়ার জিফোর্স আরটিএক্স ৩ হাজার ৬০ জিপিইউ ব্যবহার করা যাবে।
দুই সিরিজের ল্যাপটপেই ১৬ জিবি ডিডিআরফোর র্যাম থাকবে, যেটি ৩২ জিবি পর্যন্ত বাড়ানো যাবে। স্টোরেজের জন্য ল্যাপটপে ৫১২ জিবির পিসিআইই জেনফোর এসএসডি দেয়া হয়েছে। ভিকটাস ই সিরিজের বাজারমূল্য ৮০ হাজার টাকার মধ্যে এবং ডি সিরিজের বাজারমূল্য এক লাখ টাকার মধ্যে হতে পারে।


আরো সংবাদ



premium cement
কারাগারে নারী হাজতিকে হাত-পা বেঁধে নির্যাতন, প্রধান কারারক্ষীসহ ৩ জনের বদলি প্যারিসে ইরানি কনস্যুলেটে ঢুকে আত্মঘাতী হামলার হুমকিদাতা গ্রেফতার প্রেম যমুনার ঘাটে বেড়াতে যেয়ে গণধর্ষণের শিকার, গ্রেফতার ৫ ‘ব্যাংকিং খাতের লুটপাটের সাথে সরকারের এমপি-মন্ত্রী-সুবিধাবাদী আমলারা জড়িত’ ইরানের সাথে ‘উঁচু দরের জুয়া খেলছে’ ইসরাইল! অসুস্থ নেতাকর্মীদের পাশে সালাম-মজনু গলাচিপায় বিদ্যুৎস্পৃষ্টে শিশুর মৃত্যু মসজিদের ভেতর থেকে খাদেমের ঝুলন্ত লাশ উদ্ধার মোরেলগঞ্জে সৎভাইকে কুপিয়ে হত্যা দুবাই পানিতে তলিয়ে যাওয়ার কারণ কি কৃত্রিম বৃষ্টি ঝরানো? এ দেশের ঘরে ঘরে ইসলামের দাওয়াত পৌঁছে দিতে হবে : ডাঃ শফিকুর রহমান

সকল