১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫
`

টিকটকের সাথে টেক্কা দিতে এলো ইউটিউব শর্টস

-

ভারত ও যুক্তরাষ্ট্রে ইউটিউব শর্টসের বেটা ভার্সন ছাড়া হয়েছে বেশ কিছু দিন আগেই। বর্তমানে বিশ্বের শতাধিক দেশে পাওয়া যাচ্ছে ইউটিউবের এ সংক্ষিপ্ত ভিডিও ভার্সনটি। মূলত টিকটকের সাথে টেক্কা দিতে এ ভার্সনটি এনেছে ইউটিউব। মজার বিষয় হলো, ইউটিউব যখন সংক্ষিপ্ত ভিডিও ভার্সনের দিকে যাচ্ছে, টিকটকও দীর্ঘ ভিডিওর ফিচার চালু করেছে। চলতি মাসের শুরুতে টিকটক জানায়, কয়েক মাসের পরীক্ষা শেষে সব ব্যবহারকারীর জন্য তিন মিনিটের ভিডিও ফিচার উন্মুক্ত করেছে। সর্বোচ্চ ৬০ সেকেন্ডের ভিডিও দিয়ে বিশ্বজুড়ে তরুণ-তরুণীদের কাছে জনপ্রিয় প্ল্যাটফর্ম হিসেবে দাঁড়িয়েছে টিকটক।
ইউটিউব কর্তৃপক্ষের দাবি, ইউটিউব শর্টস টিকটকের চেয়েও বেশি এবং আকর্ষণীয় ফিচারে ভরপুর। কেননা ইউটিউব শর্টস দিচ্ছে ইউটিউবের মতো বিশাল ভিডিও লাইব্রেরি যুক্ত করার সুবিধা। ইউটিউব শর্টসের নানা ফিচারের মধ্যে রয়েছেÑ অনেকগুলো ভিডিওকে একটি ভিডিও বানিয়ে আপলোড করা, স্পিড কন্ট্রোল, টাইমার ও কাউন্ট ডাউন সুবিধা যাতে নিখুঁতভাবে ভিডিও আপলোড করা যায়। তা ছাড়া গ্যালারির ভিডিও যুক্ত করা যাবে ইউটিউব শর্টস ক্যামেরায়, ক্যাপশন যোগ করা যাবে, ইফেক্ট যুক্ত করা যাবে, ফিল্টার সুবিধা এবং আরো অনেক ফিচার।


আরো সংবাদ



premium cement
বিশাল ব্যবধানে ব্রাদার্স ইউনিয়নকে হারালো গাজী গ্রুপ চকরিয়ায় আধিপত্য বিস্তারে কুপিয়ে হত্যা আবারো বাংলাদেশের জিডিপি প্রবৃদ্ধির পূর্বাভাস কমিয়েছে আইএমএফ বুয়েটে নতুন ছাত্রকল্যাণ পরিচালক নিয়োগ পঞ্চগড়ে নৌকা ডুবে নিহতদের পরিবারের সাথে জামায়াত আমিরের সাক্ষাৎ সখীপুরে সাংবাদিকের ওপর হামলাকারী সেই আ'লীগ নেতা কারাগারে ফরিদপুরে দুর্ঘটনায় মা-ছেলে নিহত, আহত বাবা-মেয়ে দিরাইয়ে বজ্রপাতে ২ জনের মৃত্যু বিশ্ববিদ্যালয়গুলোকে বিশ্বমানের পাঠ্যক্রম গ্রহণের আহ্বান রাষ্ট্রপতির বগুড়ায় পুলিশ পরিচয়ে ট্রাকভর্তি কলা ছিনতাই : গ্রেফতার ৪ ওয়ালটনের আদর্শ ও নীতিমালার পরিপন্থী নাটক প্রচার করায় বিজ্ঞাপনী প্রতিষ্ঠানকে আইনি নোটিশ, চুক্তি বাতিল

সকল