২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

ই-সেলার বাজার ডটকমের আনুষ্ঠানিক যাত্রা শুরু

-

আনুষ্ঠানিকভাবে যাত্রা করল ই-সেলার বাজার ডটকম (যঃঃঢ়ং://বংবষষবৎনধুধৎ.পড়স)। গত ১৬ জুন রাজধানীর গুলশানের একটি হোটেলে এই ই-সেবা কার্যক্রম উদ্বোধন করেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান। ই-কমার্স ব্যবসার পরিধি বাড়াতে নতুন উদ্যোক্তারাই আগামীর বাংলাদেশের প্রথম কাতারের সৈনিক হবে বলে মন্তব্য করেছেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান।
তিনি বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা তরুণ সমাজকে চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার তাগিদ দিয়েছেন। আর বর্তমানে বাংলাদেশ সে দিকেই যাচ্ছে। সেই তালিকায় নতুন করে যুক্ত হলো ই-সেলার বাজার ডটকম। আজকের আমাদের তরুণ প্রজন্ম এই কাজগুলো করতে এতে যেমন বেকারত্ব দূর হচ্ছে অন্য দিকে কর্মসংস্থানও হচ্ছে। বিশেষ করে গ্রামের প্রান্তিক মানুষ এই সেবাগুলোর মাধ্যমে উপকৃত হবে। পাশাপাশি নতুন উদ্যোক্তা তৈরি করবে।’
সাড়ে তিন বছর আগে সিরাজগঞ্জে ছোট পরিসরে সিরাজগঞ্জ শপ নামের একটি ই-সেবা কার্যক্রম চালু করেন ই-সেলার বাজার ডটকমের ব্যবস্থাপনা পরিচালক জুয়েল রানা। বর্তমানে ই-সেলার বাজার ডটকমে দেশের যেকোনো প্রান্ত থেকে অনলাইনে সেসব পণ্য কিনতে পারছেন ক্রেতারা। প্রতিষ্ঠানটিতে বর্তমানে চার শতাধিক তরুণ-তরুণী সরাসরি কর্মরত। এ ছাড়া প্রতিষ্ঠানটির কয়েকটি প্রকল্প থেকে প্রায় চার লাখ নারী-পুরুষ প্রত্যক্ষ বা পরোক্ষভাবে উপকৃত হচ্ছেন।

 


আরো সংবাদ



premium cement