১২ জুন ২০২১
`

ফাইভজি বাজারে আগ্রাসী স্যামসাং

-

ফাইভজি প্রযুক্তির ব্যবহার ও বিস্তৃতির কারণে নেটওয়ার্কিং যন্ত্রাংশের বাজার বাড়াতে ইউরোপে বিনিয়োগের সিদ্ধান্ত নিয়েছে স্যামসাং ইলেকট্রনিকস। সম্প্রতি দক্ষিণ কোরিয়াভিত্তিক প্রযুক্তি জায়ান্টটির এক মুখপাত্র এ তথ্য নিশ্চিত করেছেন। এ খাতে শীর্ষে থাকা হুয়াওয়ে চীনের অভ্যন্তরীণ বাজার নিয়ে কাজ করার কারণেই ইউরোপে স্যামসাংয়ের সম্প্রসারণের সুযোগ তৈরি হয়েছে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।
বাজার গবেষণাপ্রতিষ্ঠান ডেলওরো গ্রুপের সাম্প্রতিক জরিপের তথ্যানুযায়ী, মেমোরি চিপ ও স্মার্টফোন উৎপাদনের দিক থেকে স্যামসাং বিশ্বের এক নম্বর প্রতিষ্ঠান হলেও ফাইভজি প্রযুক্তির ব্যবহার ও যন্ত্রাংশ উৎপাদনের দিক থেকে মাত্র ১০-১৫ শতাংশ মার্কেট শেয়ার নিয়ে পঞ্চম অবস্থানে রয়েছে এ প্রতিষ্ঠান। হুয়াওয়ে, এরিকসন, নকিয়া ও জেডটিই যথাক্রমে প্রথম, দ্বিতীয়, তৃতীয় ও চতুর্থ অবস্থানে রয়েছে।

 



আরো সংবাদ


মাদারীপুরে শাজাহান খান ও আ’লীগ সভাপতি সমর্থকদের সংঘর্ষ, পুলিশসহ আহত ১৫ ইউরোপ কী চীন-বিরোধী নতুন জোটের ডাকে সাড়া দেবে? লাক্ষাদ্বীপের পরিচালক ‘দেশদ্রোহী’ নন, দাবি তুলে দল ছাড়ল একাধিক বিজেপি নেতা সামরিক শক্তি বাড়ানোর নির্দেশ দিলেন কিম জং উন শৃঙ্খলা ভঙ্গের দায়ে বগুড়ায় বিএনপির ৬ নেতাকে অব্যাহতি স্ত্রী হাতির মৃতদেহ আগলে ছিল হাতির দল, অতঃপর... ড্রয়ে শুরু ওয়েলস-সুইজারল্যান্ডের পরিবেশ : মানুষ টানেলের প্রান্তে আলো দেখতে চায় যুক্তরাষ্ট্র-রাশিয়া সম্পর্ক তলানিতে এসে পৌঁছেছে : পুতিন যখন ফাঁপা পরাশক্তির ভান করাতেই সুখ ইউপি নির্বাচন : নলছিটিতে মেম্বার প্রার্থীর বাড়িতে হামলা

সকল