২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

ফাইভজি বাজারে আগ্রাসী স্যামসাং

-

ফাইভজি প্রযুক্তির ব্যবহার ও বিস্তৃতির কারণে নেটওয়ার্কিং যন্ত্রাংশের বাজার বাড়াতে ইউরোপে বিনিয়োগের সিদ্ধান্ত নিয়েছে স্যামসাং ইলেকট্রনিকস। সম্প্রতি দক্ষিণ কোরিয়াভিত্তিক প্রযুক্তি জায়ান্টটির এক মুখপাত্র এ তথ্য নিশ্চিত করেছেন। এ খাতে শীর্ষে থাকা হুয়াওয়ে চীনের অভ্যন্তরীণ বাজার নিয়ে কাজ করার কারণেই ইউরোপে স্যামসাংয়ের সম্প্রসারণের সুযোগ তৈরি হয়েছে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।
বাজার গবেষণাপ্রতিষ্ঠান ডেলওরো গ্রুপের সাম্প্রতিক জরিপের তথ্যানুযায়ী, মেমোরি চিপ ও স্মার্টফোন উৎপাদনের দিক থেকে স্যামসাং বিশ্বের এক নম্বর প্রতিষ্ঠান হলেও ফাইভজি প্রযুক্তির ব্যবহার ও যন্ত্রাংশ উৎপাদনের দিক থেকে মাত্র ১০-১৫ শতাংশ মার্কেট শেয়ার নিয়ে পঞ্চম অবস্থানে রয়েছে এ প্রতিষ্ঠান। হুয়াওয়ে, এরিকসন, নকিয়া ও জেডটিই যথাক্রমে প্রথম, দ্বিতীয়, তৃতীয় ও চতুর্থ অবস্থানে রয়েছে।

 


আরো সংবাদ



premium cement
যুক্তরাষ্ট্রকে বিশ্বরাজনীতির মঞ্চ থেকে সরিয়ে আনতে চান ট্রাম্প : বাইডেন কলিং ভিসায় প্রতারণার শিকার প্রবাসী দেশে ফেরার সময় মারা গেলেন চট্টগ্রামে পুলিশ হেফাজতে দুদক কর্মকর্তার মৃত্যু ভারতীয় ৫২৭ খাদ্যপণ্যে ক্যান্সার সৃষ্টিকারী রাসায়নিক পেয়েছে ইইউ তীব্র তাপদাহের জন্য দায়ী অবৈধ সরকার : মির্জা আব্বাস অনলাইন ক্লাসে যাচ্ছে জবি : বন্ধ থাকবে পরীক্ষা ইউরোপ ও কিরগিজস্তানগামী শ্রমিকদের বহির্গমন ছাড়পত্রে অনিয়ম চুয়েট বন্ধ ঘোষণা : ভিসি অফিসে ক্ষুব্ধ শিক্ষার্থীদের তালা এলএনজি ও সার আমদানিসহ ক্রয় কমিটিতে ৮ প্রস্তাব অনুমোদন মাহাথিরের ছেলেদের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ তদন্ত শুরু থাইল্যান্ডে হিটস্ট্রোকে ৩০ জনের মৃত্যু

সকল