২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

স্যামসাংয়ের নতুন ল্যাপটপ

-

বিশ্বের অন্যতম প্রযুক্তপণ্য নির্মাতা প্রতিষ্ঠান স্যামসাং গ্যালাক্সি বুক ফ্লেক্স টু আলফা নামে দু’টি ভার্সনে নতুন ল্যাপটপ এনেছে। নতুন এ ল্যাপটপে ১৩.৩ ইঞ্চির কিউলেড ফুল এইচডি (১৯২০দ্ধ১০৮০ পিক্সেল) টাচস্ক্রিন ডিসপ্লে দেয়া হয়েছে। যেটি ইনডোরে ৪০০ নিটস ব্রাইটনেস দেবে এবং আউটডোরে ৬০০ নিটস ব্রাইটনেস দেবে।
ফ্লেক্স টু আলফাতে ইন্টেলের ১১তম প্রজন্মের কোর আই ফাইভ বা সেভেন প্রসেসর ব্যবহার করা হয়েছে। অপারেটিং সিস্টেম হিসেবে রয়েছে উইন্ডোজ টেন হোম। কোর আই ফাইভের ল্যাপটপে আট জিবি এলপিডিডিআরফোরএক্স র্যাম এবং ২৫৬ জিবির এসএসডি স্টোরেজ সুবিধা রয়েছে। অন্য দিকে কোর আই সেভেন ভার্সনে ১৬ জিবি এলপিডিডিআরফোরএক্স র্যাম এবং ৫১২ জিবির এসএসডি স্টোরেজ দেয়া হয়েছে।
গ্যালাক্সি বুক ফ্লেক্স টু আলফার বডি অ্যালুমিনিয়াম নির্মিত।
এতে ব্যাকলিট কিবোর্ড নিরাপত্তার জন্য এ ল্যাপটপে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার রয়েছে। এ ছাড়াও কানেকটিভিটির দিক থেকে এতে ওয়াইফাই সিক্স, ব্লুটুথ ৫.১, দু’টি ইউএসবি ৩.২ টাইপ এ পোর্ট, একটি ইউএসবি টাইপ সি পোর্ট, একটি এইচডিএমআই পোর্ট, একটি মাইক্রো এসডি কার্ড স্লট এবং একটি ৩.৫ মিলিমিটারের হেডফোন জ্যাক রয়েছে। দু’টি ল্যাপটপই কালো ও সিলভার রঙে পাওয়া যাবে।


আরো সংবাদ



premium cement
জিআই স্বীকৃতির সাথে গুণগত মানের দিকেও নজর দিতে হবে : শিল্পমন্ত্রী অনির্দিষ্টকালের জন্য বন্ধ চুয়েট, শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ সখীপুরে সাবেক ও বর্তমান এমপির সমর্থকদের মধ্যে ব্যাপক সংঘর্ষ তীব্র গরমের জন্য আওয়ামী লীগ সরকার অন্যতম দায়ী : মির্জা আব্বাস সৈয়দপুরে জামায়াতের উদ্যোগে সালাতুল ইসতিসকার নামাজ আদায় জিম্বাবুয়ে সিরিজের শুরুতে না থাকার কারণ জানালেন সাকিব ঝালকাঠিতে গ্রাম আদালত কার্যক্রম পরিদর্শনে ইউরোপীয় ইউনিয়নের প্রতিনিধি দল চুয়াডাঙ্গায় বাতাসে আগুনের হল্কা : গলে যাচ্ছে সড়কের পিচ বৃষ্টির নামাজ আদায়ের নিয়ম আজও স্বর্ণের দাম ভরিতে ৬৩০ টাকা কমেছে শিক্ষাপ্রতিষ্ঠান ২৮ এপ্রিল খুলে দেয়ার প্রস্তুতি, ক্লাস চলবে শনিবারও

সকল