২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

ইনস্টাগ্রামে অর্থ আয়ের সুযোগ

-

ইনস্টাগ্রাম নির্মাতাদের অর্থ আয়ের সুযোগ করে দেয়ার ঘোষণা দিয়েছেন মার্ক জাকারবার্গ। নতুন ফিচারের মধ্যে একটি হবে মার্কেটপ্লেসের মতো। এর মধ্য দিয়ে ব্র্যান্ডগুলো কনটেন্ট নির্মাতাদের সাথে জোট বাঁধতে পারবে। ইনস্টাগ্রামে আগে থেকে স্পন্সরড কনটেন্ট থাকলেও নতুন মার্কেটপ্লেস ফিচারটির মাধ্যমে ব্র্যান্ডগুলোকে উদয়ীমান নির্মাতাদের খুঁজে পেতে সাহায্য করা হবে। ইনস্টাগ্রাম প্রধান অ্যাডাম মোজেরি জানিয়েছেন, ‘আমরা ব্র্যান্ডগুলোকে এমন কনটেন্ট নির্মাতা খুঁজে পেতে সহযোগিতা করতে চাই যাদের সাথে তাদের কাজের মিল রয়েছে।’
সম্প্রতি অ্যাপলের নতুন আইওএস আপডেট আনার মধ্য দিয়ে পাল্টে গেছে ফেসবুক বিজ্ঞাপনের চিরচেনা রূপ। এ কারণেই ফেসবুক চেষ্টা করছে বিজ্ঞাপনদাতাদের জন্য নতুন সুবিধা নিয়ে আসতে।
ক্রিয়েটর শপ নামে নতুন একটি ফিচার আনার ঘোষণা দিয়েছে জাকারবার্গ। ওই ফিচারের সাহায্যে সরাসরি নিজ প্রোফাইল থেকে ইনস্টাগ্রাম ব্যবহারকারীদের কাছে পণ্য বিক্রি করতে পারবেন নির্মাতারা। ব্যাপারটি সাধারণ নির্মাতাদের জন্য নতুন হলেও তারকাদের জন্য পুরনো। মার্কিন রিয়েলিটি টিভি তারকা কিম কার্দাশিয়ানের ইনস্টাগ্রাম প্রোফাইলে আগে থেকেই এরকম একটি অপশন আছে।
আর বাড়তি হিসেবে ‘অ্যাফিলিয়েট মার্কেটপ্লেস’ আনার ঘোষণা দিয়েছেন জাকারবার্গ। এতে নিজ কনটেন্টে পণ্যের সুপারিশ করে অর্থ পাওয়ার সুযোগ সৃষ্টি হবে নির্মাতাদের। যদিও ঠিক কবে নাগাদ এসব ফিচার ইনস্টাগ্রামে আসবে, সে ব্যাপারে কিছু জানায়নি ফেসবুক কর্তৃপক্ষ।


আরো সংবাদ



premium cement