০৭ মে ২০২১
`

আসছে স্যামসাং গ্যালাক্সি এম৪২

-

মিড বাজাটে ফাইভজি প্রযুক্তিসংবলিত গ্যালাক্সি এম৪২ হ্যান্ডসেট আগামী মাসে বাজারজাত করার পরিকল্পনা করছে স্যামসাং। এটি এম সিরিজের স্মার্টফোনগুলোর মধ্যে প্রথম ফাইভজি সুবিধাসম্পন্ন। এই ফোনে কোয়ালকম স্ন্যাপড্রাগনের ৭৫০ জি প্রসেসর ও জিপিইউ হিসেবে অ্যাড্রেনো ৬১৯ থাকতে পারে। ৬ ও ৮ জিবি র্যাম ভ্যারিয়েন্টের এ ফোনের অপারেটিং সিস্টেম হিসেবে ব্যবহার করা হতে পারে অ্যান্ড্রয়েড ১১। এছাড়া এতে ১২৮ জিবির স্টোরেজ দেয়া হতে পারে।
এ ফোনে ৬ দশমিক ৬ ইঞ্চির সুপার অ্যামোলেড ফুল এইচডিপ্লাস ডিসপ্লে ব্যবহার করা হতে পারে। এছাড়া রিয়ারে ৬৪ মেগাপিক্সেলের কোয়াড ক্যামেরা সেটআপ এবং ফ্রন্টে ৩২ মেগাপিক্সেলের ক্যামেরা থাকতে পারে। যেখানে ডিজিটাল জুম, ফেস ডিটেকশনসহ অন্যান্য ফিচার থাকবে। ফোনটিতে ৬ হাজার মিলি অ্যাম্পিয়ারের বিশাল ব্যাটারি থাকতে পারে। সে সঙ্গে ১৫ ওয়াটের ফাস্ট চার্জিং সুবিধা থাকবে। এছাড়া এতে ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট ডিসপ্লে থাকতে পারে বলে ধারণা করা হচ্ছে।
গ্যালাক্সি এম৪২ তে নক্স সিকিউরিটি প্রদান করা হবে। গ্যালাক্সির এম সিরিজের স্মার্টফোন হিসেবে এটিই প্রথম এ সুবিধা পাচ্ছে। নক্স সিকিউরিটি ব্যবহারকারীদের বিভিন্ন ধাপে নিরাপত্তা প্রদান করে থাকে এবং ম্যালওয়্যার ও ম্যালিশিয়াস থ্রেট থেকে গুরুত্বপূর্ণ তথ্যকে রক্ষা করে।



আরো সংবাদ