২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

মি ১১ আল্ট্রার সাথে আসছে মি ব্যান্ড ৬

-

আজ চীনে শাওমির বসন্তকালীন বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে। আজকের দিনে শাওমি তিনটি নতুন ফ্ল্যাগশিপ স্মার্টফোন লঞ্চ করবে বলে জানিয়েছে। শাওমি মি ১১ প্রো, মি ১১ আল্ট্রা ও মি মিক্স ছাড়াও শাওমি এই ইভেন্টে আরো বেশ কয়েকটি প্রোডাক্টের পর্দা উন্মোচন করবে, যার মধ্যে অন্যতম হলোÑ মি ব্যান্ড ৬ ফিটনেস ট্র্যাকার। মি ব্যান্ড ৫ এর উত্তরসূরি হিসেবে এই ওয়ারেবল ডিভাইসটি আজ লঞ্চ করা হবে।
সম্প্রতি শাওমি অফিসিয়াল টুইটার হ্যান্ডেল থেকে মি ব্যান্ড ৬ এর টিজার পোস্ট করে লঞ্চ ডেটের বিষয়ে জানিয়েছে। যদিও সেখানে এটির ডিজাইন বা ফিচারের কথা উল্লেখ ছিল না। তবে টিজারে অ্যানিমেটেড ছবি দেখে স্পষ্ট, মি ব্যান্ড ৬ ফিটনেস ও হেলথ রিলেটেড ওয়ার্কিং মোডের সাথে আসবে। ২৯ মার্চ চীনে লঞ্চ হওয়ার পরই মি ব্যান্ড ৬ খুব তাড়াতাড়ি ভারতের বাজারেও মিলবে। কারণ এটি ইতোমধ্যেই বুরো অব ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডসের সার্টিফিকেশন পেয়েছে।
মি ব্যান্ড ৬ এর নেট মাধ্যমে ফাঁস হওয়া ছবি দেখে বলা যায়, ডিজাইনের নিরিখে এমআই ব্যান্ড ৬ তার পূর্বসূরি মডেলের সাথে অভিন্ন হবে। এটি পিল-আকৃতির ডিসপ্লের সাথে আসবে।
নতুন মডেলটির ডিসপ্লের আয়তন একটু বড় হতে পারে। মি ব্যান্ড ৬ এ হ্যান্ডস ফ্রি ইউজের জন্য অ্যালেক্সা ভয়েস অ্যাসিট্যান্ট ও রক্তে অক্সিজেন বহনকারী হিমোগ্লোবিনের মাত্রা জানার জন্য ঝঢ়ড়২ সেন্সর থাকবে। পাশাপাশি ম্যাগনেটিক চার্জিং সাপোর্ট থাকার সাথে এতে বিল্ট-ইন জিপিএস থাকবে।


আরো সংবাদ



premium cement