২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

ই-বর্জ্য হস্তান্তর করল সিম্ফনি মোবাইল

-

বাংলাদেশের প্রথম দেশীয় মালিকানায় প্রথম হ্যান্ডসেট ব্র্যান্ড সিম্ফনির হাত ধরেই শুরু হলো ই-বর্জ্য পুনঃব্যবহার প্রকল্প। গত নভেম্বরে সিম্ফনি মোবাইলের সাথে ই-বর্জ্য পুনঃব্যবহারের জন্য চুক্তি হয় জেআর রিসাইক্লিং সল্যুশন লিমিটেডের। এই চুক্তির আওতায় আজ জেআর রিসাইক্লিং সল্যুশন লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর, এম এ হোসাইন জুয়েলের হাতে প্রায় ২ হাজার কেজি ই-বর্জ্য তুলে দেন সিম্ফনি মোবাইলের ম্যানেজিং ডিরেক্টর জাকারিয়া শাহিদ। এ সময় বিটিআরসির পক্ষ থেকে সিনিয়র অ্যাসিস্ট্যান্ট ডিরেক্টর, স্পেক্ট্রাম, জনাব মোহাম্মদ জাকারিয়া ভুঁইয়া এবং ডেপুটি অ্যাসিস্ট্যান্ট ডিরেক্টর, স্পেক্ট্রাম, জনাব রেজাউল সাবিরসহ দুই প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
ই-বর্জ্য হস্তান্তরের সময় জুয়েল জানান, বাংলাদেশে প্রথম মোবাইল ব্র্যান্ড হিসেবে সিম্ফনি মোবাইলই সবার আগে ই-বর্জ্য রিসাইক্লিংয়ের কাজে হাত দিয়েছে। তিনি আরো বলেন, অনেক কোম্পানিই ইতোমধ্যে জেআর রিসাইক্লিং লিমিটেডের সাথে যোগাযোগ করেছেন কিন্তু সিম্ফনিই সবার আগে এগিয়ে এসেছে ই-বর্জ্য সঠিকভাবে রিসাইক্লিং করার জন্য।
জাকারিয়া তার বক্তব্যে জানান, বর্তমান পৃথিবীতে ই-বর্জ্য একটি অন্যতম প্রধান সমস্যার নাম, যার কারণে ক্ষতির সম্মুখীন হতে পারে আমাদের ভবিষ্যৎ প্রজন্ম। শুধু মোবাইল ফোনের মাধ্যমে সৃষ্ট ই-বর্জ্যই নয় বরং সব ধরনের ই-বর্জ্যরে সঠিক ব্যবস্থাপনার ক্ষেত্রে তিনি সংশ্লিষ্ট সবাইকে এগিয়ে আসার জন্য আন্তরিক অনুরোধ জানান। এরপর তিনি সিম্ফনি এবং জেআর রিসাইক্লিং সল্যুশন লিমিটেডকে সমন্বিতভাবে ই-বর্জ্য ব্যবস্থাপনার উদ্যোগ গ্রহণ করায় ধন্যবাদ জ্ঞাপন করেন।


আরো সংবাদ



premium cement