১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

অ্যামাজনের নতুন হেডকোয়ার্টার

-

যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়া অঙ্গরাজ্যের আর্লিংটন শহরে অ্যামাজনের নতুন হেডকোয়ার্টারটি নির্মাণ করা হবে। ২ দশমিক ৮ মিলিয়ন বর্গমিটার জায়গায় নির্মিত ২২ তলাবিশিষ্ট ভবনটিতে ২৫ হাজার মানুষ একসাথে কাজ করতে পারবেন। ভবনটি বিভিন্ন প্রজাতির গাছ দিয়ে সুশোভিত থাকবে বলেও জানানো হয়। তিনটি খুচরা দোকানের প্যাভিলিয়ন রাখার জন্য এক লাখ বর্গফুট স্থান রাখার পরিকল্পনা রয়েছে অ্যামাজনের। এসব স্থানে রেস্তোরাঁ, দোকানসহ আরো বিভিন্ন ব্যবসায়িক কার্যক্রম চলবে। অ্যামাজন বলেছে, এতে দক্ষিণ ভার্জিনিয়ার একটি সোলার ফার্ম থেকে আনা ইলেকট্রিক সেন্ট্রাল হিটিং অ্যান্ড কুলিং সিস্টেম ব্যবহৃত হবে।
নতুন ভবনে সূর্যের পর্যাপ্ত আলোর ব্যবস্থা রাখা হবে। এছাড়া ভবনটি রাস্তায় মানুষের চলাফেরার উপযোগী করে নির্মাণ করা হবে। যাতে মানুষ সুশৃঙ্খলভাবে হেঁটে এবং বাইক ও গণপরিবহনে মানুষ সহজে যাতায়াত করতে পারে। অ্যামাজনের নতুন ভবন প্রায় ৩৫০ ফুট উঁচু হবে। অ্যামাজন টুইটারে যে ছবি প্রকাশ করেছে, সেই ছবি দেখলে প্রথম দেখাতেই মনে হবে একটি বড় স্ক্রু উল্টো করে রাখা হয়েছে। তার মূল কাঠামো ছাড়া পুরোটাই কাচের তৈরি। অ্যামাজন বলেছে, ভবনটি প্রকৃতির সাথে কর্মীদের একাত্ম করে তুলবে।


আরো সংবাদ



premium cement
চাটমোহরে ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত বিএনপি সাম্প্রদায়িক শক্তি, এদের রুখতে হবে : ওবায়দুল কাদের সাদিক এগ্রোর ব্রাহামা জাতের গরু দেখলেন প্রধানমন্ত্রী ভারতে লোকসভা নির্বাচনে প্রথম ধাপে ভোট পড়েছে ৬০ শতাংশ সারা বিশ্ব আজ জুলুমবাজদের নির্যাতনের শিকার : ডা. শফিকুর রহমান মিয়ানমারের ২৮৫ জন সেনা ফেরত যাবে, ফিরবে ১৫০ জন বাংলাদেশী : পররাষ্ট্রমন্ত্রী চন্দনাইশ, বাঁশখালী ও বোয়ালখালীতে ৩ জনের মৃত্যু গাজায় ইসরাইলি হামলায় নিহতের সংখ্যা ৩৪ হাজার ছাড়াল শ্যালকের অপকর্মে দুঃখ প্রকাশ করলেন প্রতিমন্ত্রী পলক রাজশাহীতে ট্রাকচাপায় ৩ মোটরসাইকেল আরোহী নিহত পাবনায় দুই গ্রুপের সংঘর্ষে হতাহত ২২

সকল