১০ এপ্রিল ২০২১
`

অ্যামাজনের নতুন হেডকোয়ার্টার

-

যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়া অঙ্গরাজ্যের আর্লিংটন শহরে অ্যামাজনের নতুন হেডকোয়ার্টারটি নির্মাণ করা হবে। ২ দশমিক ৮ মিলিয়ন বর্গমিটার জায়গায় নির্মিত ২২ তলাবিশিষ্ট ভবনটিতে ২৫ হাজার মানুষ একসাথে কাজ করতে পারবেন। ভবনটি বিভিন্ন প্রজাতির গাছ দিয়ে সুশোভিত থাকবে বলেও জানানো হয়। তিনটি খুচরা দোকানের প্যাভিলিয়ন রাখার জন্য এক লাখ বর্গফুট স্থান রাখার পরিকল্পনা রয়েছে অ্যামাজনের। এসব স্থানে রেস্তোরাঁ, দোকানসহ আরো বিভিন্ন ব্যবসায়িক কার্যক্রম চলবে। অ্যামাজন বলেছে, এতে দক্ষিণ ভার্জিনিয়ার একটি সোলার ফার্ম থেকে আনা ইলেকট্রিক সেন্ট্রাল হিটিং অ্যান্ড কুলিং সিস্টেম ব্যবহৃত হবে।
নতুন ভবনে সূর্যের পর্যাপ্ত আলোর ব্যবস্থা রাখা হবে। এছাড়া ভবনটি রাস্তায় মানুষের চলাফেরার উপযোগী করে নির্মাণ করা হবে। যাতে মানুষ সুশৃঙ্খলভাবে হেঁটে এবং বাইক ও গণপরিবহনে মানুষ সহজে যাতায়াত করতে পারে। অ্যামাজনের নতুন ভবন প্রায় ৩৫০ ফুট উঁচু হবে। অ্যামাজন টুইটারে যে ছবি প্রকাশ করেছে, সেই ছবি দেখলে প্রথম দেখাতেই মনে হবে একটি বড় স্ক্রু উল্টো করে রাখা হয়েছে। তার মূল কাঠামো ছাড়া পুরোটাই কাচের তৈরি। অ্যামাজন বলেছে, ভবনটি প্রকৃতির সাথে কর্মীদের একাত্ম করে তুলবে।



আরো সংবাদ


লক খোলা লকডাউন, রোববার নতুন নির্দেশনা (১৫৪৬৩)র‌্যাবের ৪ সদস্যকে গ্রেফতার করলো পুলিশ (১৪৫৪৯)১৪ এপ্রিল থেকে জরুরি সেবার প্রতিষ্ঠান ছাড়া সব বন্ধ : জনপ্রশাসন প্রতিমন্ত্রী (১২০৮১)ষড়যন্ত্রমূলক মামলা প্রত্যাহার করুন : বাবুনগরী (৮৫১১)১৪ এপ্রিল থেকে সর্বাত্মক লকডাউনের চিন্তা সরকারের : কাদের (৮৩৮২)এবার টার্গেট জ্ঞানবাপী মসজিদ! (৭১৪৪)আপনি যে পতনের দ্বারপ্রান্তে তা বুঝবেন কিভাবে? (৫৪২১)মিয়ানমারে নিরাপত্তা বাহিনীর বিরুদ্ধে বন্দুক নিয়ে লড়ছেন বিক্ষোভকারীরা (৪৫৯৮)হিমছড়িতে ভেসে এলো বিশাল তিমি (৪৪৫৭)বিজেপির নির্বাচনী গানে বাংলাদেশে ইসলামপন্থীদের সাথে পুলিশের সংঘর্ষের ছবি (৪২৪৬)