২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

অ্যালামনাইদের প্লাটফর্ম গ্র্যাজুয়েট নেটওয়ার্ক

-

বিশ্ববিদ্যালয়ের জীবন শেষ করে কর্মজীবনে ব্যস্ত সময় কাটছে আপনার। বিশ্ববিদ্যালয়ে অ্যালামনাইরা কে কোথায় আছেন, কী করছেন, কে কী গবেষণা বা উদ্যোগ নিয়ে কাজ করছেন এ সম্পর্কে জানতে চান। কিন্তু সবার সঙ্গে যোগাযোগের বিরতির জন্য সেই সুযোগ হচ্ছে না।
এই সমস্যা সমাধানে গ্র্যাজুয়েট নেটওয়ার্ক প্লাটফর্মের (িি.িমৎধফহবঃ.রড়) মাধ্যমে সহজেই যুক্ত থাকতে পারবেন অ্যালামনাইদের সাথে। এক সাথে দেশ, বিশ্ববিদ্যালয়, স্কুল-কলেজের উন্নয়ন বা আর্থিকভাবে বিভিন্ন প্রয়োজনে সহযোগিতা করতে পারবেন। জানা যাবে কে কোথায় আছেন, কে কী করছেন এবং কিভাবে নেটওয়ার্কটা কাজে লাগিয়ে মহৎ কোনো কাজ করে সমাজের এবং আপনার প্রিয় শিক্ষাপ্রতিষ্ঠানের উন্নয়ন করা যায়।
গ্র্যাজুয়েট নেটওয়ার্ক প্লাটফর্মটি তৈরি করেছেন দেশীয় প্রযুক্তি প্রতিষ্ঠান টেকনেক্সট লিমিটেড। প্রতিষ্ঠানটি কো-ফাউন্ডার ও ম্যানেজিং ডিরেক্টর সৈয়দ রিজওয়ানুল হক বলেন, বছরে শুধু রিইউনিয়নে অ্যালামনাই সদস্যের সাক্ষাৎ হয়। এই মেধাবী সাবেক ছাত্রছাত্রীদের শিক্ষাপ্রতিষ্ঠানের উন্নতি সাধনে কাজ বা একত্রে মিলে কোনো ভালো কাজ হচ্ছে না শুধু নিয়মিত যোগযোগ ও সঠিক প্লাটফর্মের অভাবে। সেই অভাব দূর করতে গ্র্যাজুয়েট নেটওয়ার্ক তৈরি করা হয়েছে।
গ্র্যাজুয়েট নেটওয়ার্ক প্লাটফর্মে অ্যালামনাইদের নিজস্ব প্রোফাইল খোলার সুবিধা রয়েছে।
চাইলে একে অন্যের সাথে যোগাযোগ করতে পারবেন। রয়েছে ইভেন্ট ম্যানেজমেন্ট, ফান্ডরেইজ করা, মেম্বারশিপ ফি কালেক্ট করা, জব সার্চ এমন কি সিভি তৈরির সুবিধা। করোনাকালীন ১৭টি অ্যালামনাই অ্যাসোসিয়েশনের পাঁচ হাজারের বেশি সদস্য ৫০ লাখ টাকার বেশি ফান্ডরেইজ করেছে প্লাটফর্মটি ব্যবহার করে।


আরো সংবাদ



premium cement