১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

ক্লাউড সেবা আরো শক্তিশালী করার আহ্বান

-

হুয়াওয়ের প্রতিষ্ঠাতা রেন ঝেংফেই সম্প্রতি প্রতিষ্ঠানটির একটি অভ্যন্তরীণ অনুষ্ঠানে হুয়াওয়ের কর্ম পরিকল্পনা নিয়ে বক্তব্য দেন। বক্তব্যে তিনি হুয়াওয়ের কার্যক্রমের নানা গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে আলোচনা করেন।
তিনি বলেন, হুয়াওয়ে এমন এক জায়গায় এসে দাঁড়িয়েছে যেখানে প্রতিদ্বন্দ্বিতা বা প্রতিযোগিতার চেয়ে এর কৌশলগত ক্ষেত্রে মনোনিবেশ করা প্রয়োজন। সার্ভিস (আইএএএস) ও প্ল্যাটফর্ম সেবা (পিএএএস) বিভাগে প্রতিষ্ঠানটির নেটওয়ার্ক বিল্ডিং ইনফ্রাস্ট্রাকচারের ৩০ বছরের অভিজ্ঞতাকে কাজে লাগানোর পাশাপাশি তিনি কর্মীদের অ্যামাজন এবং মাইক্রোসফটের কাজ পর্যবেক্ষণ করার ব্যাপারে বলেন। এই দুইয়ের সমন্বয় প্রতিষ্ঠানটির ক্লাউড সেবার পরিধি বিস্তৃতিতে সহায়তা করবে বলে তিনি আশা করেন।
হুয়াওয়ের ক্লাউড ব্যবসা বিভিন্ন বাজারে তীব্র প্রতিদ্বন্দ্বিতার সম্মুখীন হচ্ছে। হুয়াওয়ে ক্লাউড দুই শতাধিক সেবা চালু করেছে এবং দেড় মিলিয়নেরও বেশি ডেভেলপার তা ব্যবহার করছেন। এ ছাড়া, এর সাথে প্রায় ২০ হাজার অংশীদার সম্পৃক্ত। রেন ঝেংফেই কর্মীদের ক্লাউড সেবা আরো শক্তিশালী করার আহ্বান জানান। আগামী দিনে কিভাবে সরকার ও বিভিন্ন উদ্যোগে ডিজিটালাইজেশনের সুযোগকে কাজে লাগিয়ে উভয় ক্ষেত্রে আরো উন্নতি করা যায় এবং কিভাবে বিশ্বে শীর্ষস্থানে পৌঁছানো যায় সেটাই এখন হুয়াওয়ের লক্ষ্য।

 


আরো সংবাদ



premium cement
মোরেলগঞ্জে সৎভাইকে কুপিয়ে হত্যা দুবাই পানিতে তলিয়ে যাওয়ার কারণ কি কৃত্রিম বৃষ্টি ঝরানো? এ দেশের ঘরে ঘরে ইসলামের দাওয়াত পৌঁছে দিতে হবে : ডাঃ শফিকুর রহমান পিছিয়েছে ডি মারিয়ার বাংলাদেশে আসার সময় ইরানে হামলা : ইস্ফাহান কেন টার্গেট? মাত্র ২ বলে শেষ পাকিস্তান-নিউজিল্যান্ড প্রথম টি-টোয়েন্টি জেলে কেজরিওয়ালকে হত্যার ষড়যন্ত্রের অভিযোগ দলের ছাত্রলীগ নেতার বিরুদ্ধে সংবাদ প্রকাশের জেরে সাংবাদিকসহ ১২ জনের বিরুদ্ধে মামলা তোকে যদি এরপর হলে দেখি তাহলে খবর আছে, হুমকি ছাত্রলীগ নেতার বিএনপি নেতা-কর্মীদের বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা করা হয়নি : প্রধানমন্ত্রী দাওয়াতী ময়দানে সকল নেতাদের ভূমিকা রাখতে হবে : ডা. শফিকুর রহমান

সকল