১৬ অক্টোবর ২০২১
`

উদ্ভাবনে উৎসাহ দিতে ‘বঙ্গবন্ধু ইনোভেশন গ্র্যান্ট’

-

তরুণ উদ্যোক্তা ও উদ্ভাবকদের উদ্ভাবনী ধারণাকে উৎসাহিত করতে প্রথমবারের মতো শুরু হয়েছে ‘বঙ্গবন্ধু ইনোভেশন গ্র্যান্ট-২০২০’। ঢাকার আগারগাঁওয়ের আইসিটি টাওয়ারে গত বুধবার এক সংবাদ সম্মেলনে জানানো হয়, এই আয়োজনের মাধ্যমে ৩৬টি স্টার্টআপকে ১০ লাখ টাকা করে অনুদান দেয়া হবে; এর মধ্যে সেরা স্টার্টআপকে এক লাখ মার্কিন ডলার অনুদান দেয়া হবে।
সংবাদ সম্মেলনে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কখনোই জীবনে ছোট কিছু চিন্তা করেননি, ছোট কোনো স্বপ্ন দেখেননি। উনি দূরদৃষ্টি দিয়ে সমস্যার সমাধান, অধিকার আদায়ের জন্য বড় বড় পদক্ষেপ নিয়েছেন।
আগ্রহীরা বি আইজিডটগভডটবিডি এই ওয়েবসাইটের মাধ্যমে ‘বঙ্গবন্ধু ইনোভেশন গ্র্যান্টে’ নিবন্ধন করতে পারবেন। নিবন্ধন শেষে তথ্যপ্রযুক্তিভিত্তিক উদ্যোক্তারা জাতীয় পর্যায়ে ২৫ ডিসেম্বর এবং আন্তর্জাতিক পর্যায়ে ২৫ জানুয়ারির মধ্যে প্রতিযোগিতায় অংশ নিতে পারবেন। নিবন্ধনপ্রাপ্ত আবেদন থেকে প্রাথমিকভাবে ২০০ স্টার্টআপকে বাছাই করা হবে। সেখান থেকে ৬৫টি দেশীয় স্টার্টআপকে নিয়ে বুটক্যাম্প এবং টিভি রিয়েলিটি শোয়ের আয়োজন করা হবে। সেখান থেকে সর্বশেষ ২৬টি স্টার্টআপকে ১০ লাখ টাকা করে অনুদানের জন্য নির্বাচিত করা হবে।

 



আরো সংবাদ