২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

২০২২ সালে আসতে পারে ফোল্ডিং আইফোন

-

অ্যাপল নিজেদের ফোল্ডিং আইফোন পরীক্ষার জন্য চুক্তিভিত্তিক পণ্য সরবরাহকারী ও সংযোজন অংশীদার ফক্সকনের কাছে পাঠাতে শুরু করেছ। আপাতত ফোল্ডিং আইফোনের অর্গানিক লাইট-এমিটিং ডায়োড বা ওএলইডি এবং মাইক্রো-এলইডি ডিসপ্লে টেকনোলজি পরীক্ষা-নিরীক্ষার জন্য ফক্সকনের কাছে পাঠানো হয়েছে। কারণ সংযোজন প্রক্রিয়ার সাথে ডিসপ্লে প্রযুক্তি অনেকাংশে সম্পৃক্ত। অ্যাপলের পক্ষ থেকে ফোল্ডিং আইফোনের নমুনার ডিসপ্লে অন্তত এক লাখ বার খোলা ও বন্ধ করে পরীক্ষার আহ্বান জানানো হয়েছে। কারণ এর আগে স্যামসাংয়ের ফোল্ডিং ফোনের ডিসপ্লে কয়েকবার খোলা ও বন্ধ করার ফলে বড় ধরনের ত্রুটি দেখা দিয়েছিল।
ধারণা করা হচ্ছে, ২০২২ সালের সেপ্টেম্বরে ফোল্ডিং আইফোন উন্মোচন করতে পারে প্রতিষ্ঠানটি। অ্যাপলের ফোল্ডিং আইফোনের সবচেয়ে সাশ্রয়ী সংস্করণে ৮ গিগাবাইট র্যাম ও ২৫৬ গিগাবাইট অভ্যন্তরীণ স্টোরেজ সুবিধা রাখা হতে পারে। এটির মূল্য ধরা হতে পারে এক হাজার ৪৯৯ ডলার।


আরো সংবাদ



premium cement
হামাসকে কাতার ছাড়তে হবে না, বিশ্বাস এরদোগানের জাহাজভাঙা শিল্পে শ্রমিক নিরাপত্তার উদ্যোগ ভালো লেগেছে : সীতাকুন্ডে মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস ১০ দেশের অংশগ্রহণে সামরিক মহড়া শুরু করল আরব আমিরাত গাজা থেকে ইসরাইলি সেনা প্রত্যাহারের পর ২ হাজার ফিলিস্তিনি নিখোঁজ ৯ বছর পর সৌদি আরবে আসছে ইরানি ওমরা কাফেলা দুই ভাইকে পিটিয়ে হত্যা : প্রতিবাদ সমাবেশে পুলিশের হামলার নিন্দা হেফাজতে ইসলামের ভর্তি পরীক্ষায় জবিতে থাকবে ভ্রাম্যমাণ পানির ট্যাংক ও চিকিৎসক মিয়ানমার থেকে ফেরত আসা বাংলাদেশীরা কারা? কিশোরগঞ্জে নিখোঁজের ২৫ দিন পর উদ্ধার যুবকের লাশ উদ্ধার ভুয়া সনদ সিন্ডিকেট : কারিগরি শিক্ষা বোর্ডের সাবেক চেয়ারম্যানকে ডিবির জিজ্ঞাসাবাদ ঢাকার পয়োবর্জ্য-গ্যাস লাইন পরীক্ষায় কমিটি গঠনের নির্দেশ হাইকোর্টের

সকল