২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

বাংলালিংক ও সামিটের যৌথ মোবাইল টাওয়ার

-

দেশের অন্যতম সেলফোন অপারেটর বাংলালিংক ও সামিট টাওয়ারস লিমিটেডের (এসটিএল) চুক্তিভিত্তিতে নির্মিত প্রথম মোবাইল টাওয়ার চালু করা হয়েছে। নারায়ণগঞ্জ জেলার সিদ্ধিরগঞ্জে অবস্থিত টাওয়ারটি প্রতিষ্ঠান দু’টির চুক্তির আওতায় নির্মিতব্য মোট ২৫৯টি টাওয়ারের মধ্যে একটি।
২০১৮ সালে বিটিআরসি (বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন) টাওয়ার কোম্পানিগুলোর কাছে টেলিকম টাওয়ার লাইসেন্স হস্তান্তর করে। ওই লাইসেন্স অনুসারে কোম্পানিগুলো মোবাইল টাওয়ার নির্মাণ করে সেগুলো অপারেটরদের সার্ভিস ফির বিনিময়ে ব্যবহার করতে দিতে পারবে।
বিটিআরসির চেয়ারম্যান মো: জহুরুল হক বলেন, ‘বিটিআরসি সবসময় নতুন ধরনের নিয়ন্ত্রণ কাঠামোর সম্ভাবনা বিবেচনা করে দেখতে আগ্রহী। যাতে টেলিকম অপারেটরগুলো আরো ভালোভাবে গ্রাহকদের কাছে সেবা পৌঁছে দিতে সক্ষম হয়। টাওয়ারকো নীতিমালা বাস্তবায়ন করে তারা সেবার মান বৃদ্ধি করতে পারবে বলে আমি আশাবাদী।’
বাংলালিংকের চিফ টেকনোলজি অফিসার পিয়েরে বউট্রস ওবেইদ বলেন, ‘টাওয়ারকো নীতিমালার আওতায় প্রথম টাওয়ার চালু করতে পারা বাংলালিংকের জন্য বিশেষ এক মাইলফলক। কারণ এটি আমাদের নেটওয়ার্ক সম্প্রসারণের ক্ষেত্রে নতুন এক অধ্যায় শুরু করেছে। আরো বেশি সংখ্যক গ্রাহক এখন আমাদের ওকলা স্বীকৃত দেশের দ্রুততম নেটওয়ার্কের আওতায় আসতে পারবেন।


আরো সংবাদ



premium cement