২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

বাক্কো অনলাইন প্রফেশনাল ফোরামের যাত্রা শুরু

-

বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব কল সেন্টার অ্যান্ড আউটসোর্সিং (বাক্কো) বিপিও খাতের উন্নয়ন এবং সম্প্রসারণের উদ্দেশ্যে প্রতিনিয়ত বিভিন্ন ধরনের উদ্যোগ নিচ্ছে। তারই পরিপ্রেক্ষিতে বিপিও শিল্পে অনলাইন প্রফেশনালদের নিয়ে নতুন উদ্যোক্তা সৃষ্টিতে কাজ করার উদ্দেশ্যে বাক্কো গঠন করেছে ‘বাক্কো অনলাইন প্রফেশনাল ফোরাম’। বিপিও খাতের উন্নয়নে অনলাইন প্রফেশনালদের উদ্বুদ্ধকরণ, পরামর্শ ও প্রশিক্ষণ প্রদান, সচেতনতা বৃদ্ধি, নীতিগত ও প্রযুক্তিগত সহায়তা এবং ব্যক্তিপর্যায়ে থেকে প্রাতিষ্ঠানিক রূপদান করাই হবে ফোরামটির মূল লক্ষ্য।
গত ২১ অক্টোবর অনলাইনে বাক্কো অনলাইন প্রফেশনাল ফোরামের লোগো উন্মোচনের মাধ্যমে উদ্বোধন করেন প্রধান অতিথি আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। বিশেষ অতিথি ছিলেন আইসিটি বিভাগের সিনিয়র সচিব এন এম জিয়াউল আলম। সভাপতিত্ব করেন বাক্কো সভাপতি ওয়াহিদ শরীফ। ধন্যবাদ জ্ঞাপন করেন বাক্কোর পরিচালক রাশেদ নোমান। সঞ্চালনা করেন বাক্কোর সাধারণ সম্পাদক তৌহিদ হোসেন। এ সময় বাক্কোর কার্যনির্বাহী কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।
জুনাইদ আহমেদ পলক বলেন, ‘বর্তমান সরকার আইসিটি খাতে বিভিন্ন পরিকল্পনা হাতে নিয়েছে। পরিকল্পনাগুলো বাস্তবে রূপ দেয়াই সরকারের লক্ষ্য। সরকার আইসিটি খাতে তরুণদের প্রশিক্ষণ এবং কাজের বিভিন্ন রকম সুযোগ করে দিচ্ছে। যার ফলে আগামী কয়েক বছরের মধ্যেই দেশে প্রচুর কর্মসংস্থান এবং উদ্যোক্তার সৃষ্টি হবে এবং এই যাত্রায় অনলাইন প্রফেশনালদের ব্যাপক ভূমিকা থাকবে বলে আমি মনে করি।’


আরো সংবাদ



premium cement