২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

আসছে মি ১০টি, মি১০টি প্রো স্মার্টফোন!

-

সম্প্রতি ইউরোপের বাজারে উন্মোচন হয়েছে শাওমি মি ১০টি লাইট, মি ১০টি এবং মি ১০টি প্রো। ডিভাইস দু’টি ভারতের বাজারে আসছে। মি ১০টি ফোনে আছে ৬.৬৭ ইঞ্চি ফুল এইচডি প্লাস ডিসপ্লে। ডিসপ্লের সুরক্ষার জন্য এতে পাবেন কর্নিং গরিলা গ্লাস ৫ এবং পেছনে আছে গরিলা গ্লাস ৫ শিট কভার। ফোনটির পাশে আছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। ফোনটি অক্টাকোর কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৬৫ প্রসেসরসহ এসেছে। আবার এতে পাবেন ৮ জিবি পর্যন্ত র্যাম ও ১২৮ জিবি পর্যন্ত স্টোরেজ। ফটোগ্রাফির জন্য আছে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ। যার প্রাইমারি ক্যামেরা এফ/১.৯ অ্যাপারচারসহ ৬৪ মেগাপিক্সেল।
এ ছাড়াও আছে ১৩ মেগাপিক্সেল আলট্রা এঙ্গেল লেন্স ও ৫ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর। সেলফির জন্য এতে ২০ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা দেয়া হয়েছে। পাওয়ারের জন্য এই ফোনে পাবেন পাঁচ হাজার এমএএইচ ব্যাটারি। এতে ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। অপারেটিং সিস্টেম হিসেবে এখানে আছে অ্যান্ড্রয়েড ১০ বেসড এমআইইউআই ১২।
মি ১০টি প্রো ডিভাইসটির উন্নত সংস্করণে প্রোতেও ৬.৬৭ ইঞ্চি ডিসপ্লে দেয়া হয়েছে। এই ফোনের পেছনে আছে গরিলা গ্লাস ৫ শিট কভার এবং সামনে আছে কর্নিং গরিলা গ্লাস ৫ প্রটেকশন। ফোনের পেছনেও ট্রিপল ক্যামেরা সেটআপ রয়েছে। যার প্রাইমারি ক্যামেরা এফ/১.৭ অ্যাপারচারসহ ১০৮ মেগাপিক্সেল।
এ ছাড়াও অন্য ক্যামেরাগুলো হলো ১২৩ ডিগ্রি ফিলড অফ ভিউসহ ১৩ মেগাপিক্সেল ও ৫ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর। এই ফোনে পাবেন ২০ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। মি ১০টি প্রো ফোনে ব্যবহার করা হয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৬৫ প্রসেসর। এতে আছে ৮ জিবি র্যাম ও ২৫৬ জিবি পর্যন্ত স্টোরেজ বিকল্প। ফোনটি সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সরসহ এসেছে। এতেও ৩৩ ওয়াট ফাস্ট চার্জিংসহ পাঁচ হাজার এমএএইচ ব্যাটারি আছে।


আরো সংবাদ



premium cement