৩১ অক্টোবর ২০২০

ভিভো ওয়াই২০ ফোনের প্রি-বুকিং চলছে

-

শক্তিশালী ব্যাটারিসহ দেশের বাজারে আরো একটি নতুন স্মার্টফোন আনছে বহুজাতিক চীনা প্রযুক্তি প্রতিষ্ঠান ভিভো। স্মার্টফোনটির মডেল ভিভো ওয়াই২০। ফোনটিতে পাঁচ হাজার এমএএইচ ক্ষমতাসম্পন্ন ব্যাটারি থাকবে, যাতে যুক্ত করা হয়েছে কৃত্রিম বুদ্ধিমত্তাসম্পন্ন পাওয়ার সেভিং প্রযুক্তি। গত শনিবার থেকে স্মার্টফোনটির প্রি-বুকিং শুরু হয়েছে। ফোনটির মূল্য ১৪ হাজার ৯৯০ টাকা।
ওয়াই২০ ফোনের ৪ জিবি ও রম ৬৪ জিবি যা ২৫৬ জিবি পর্যন্ত বাড়ানো যাবে। সেলফির জন্য ফ্রন্টে ৮ মেগাপিক্সেলের একটি ক্যামেরা আছে। এ ছাড়া পেছনের তিনটি ক্যামেরা যথাক্রমে ১৩, ২ এবং ২ মেগাপিক্সেলের।
এ ছাড়াও ওয়াই২০ ফোনে আলট্রা গেমিং মোড যুক্ত করেছে ভিভো। যার ফলে প্রো স্ট্যান্ডার্ড গেমিং অভিজ্ঞতা পাওয়া যাবে। স্মার্টফোনটির আরেকটি বৈশিষ্ট্যÑ এর সাইড ফিঙ্গারপ্রিন্ট প্রযুক্তি। ওয়াই২০ এর মাধ্যমে প্রথমবারের মতো সাইড ফিঙ্গারপ্রিন্ট প্রযুক্তি ব্যবহার করল ভিভো। স্মার্টফোনটি পরিচালিত হবে কোয়ালকম স্ন্যাপড্রাগন প্রসেসর ৪৬০ দিয়ে।

 


আরো সংবাদ

অফিসে ধর্মীয় পোশাক, নোটিশ প্রত্যাহার করে দুঃখ প্রকাশ (১৪৮৮৫)ফরাসিদের শাস্তি দেয়ার অধিকার মুসলমানদের রয়েছে : মাহাথির (১৪৫১৩)নারীদের হিজাব, পুরুষের টাকনুর ওপর পোশাক পরে অফিসে আসার নির্দেশ (১০৮৫৫)ভারতের ম্যাপ থেকে কাশ্মির বাদ দিল সৌদি আরব (৯৪৯৪)রংপুরের জুয়েলকে যে অভিযোগে হত্যা করা হয়েছে তা মানতে রাজি নয় স্বজনরা (৯৩৩৯)বঙ্গোপসাগরে ভারতের মিসাইলের আঘাতে মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত জাহাজ (৮০৭৫)ফ্রান্সে মহানবীকে (সা.) অবমাননার প্রতিবাদে বিক্ষোভ (৫৮৫২)ফরাসি যুবকদের উদ্দেশে বক্তব্য দেয়ায় ইরানের সর্বোচ্চ নেতার ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট বন্ধ (৫৮৪৮)আর্মেনিয়ার দুটি যুদ্ধবিমান ধ্বংস করলো আজারবাইজান (৪৪৩৯)নবাব সলিমুল্লাহর নাতি পরিচয়ে কোটি কোটি টাকা আত্মসাৎ (৩৯৬৬)