২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

সাশ্রয়ী দামের অ্যাপল ওয়াচ এনেছে অ্যাপল

-

অ্যাপল ওয়াচ সিরিজ ৬ নিয়ে হাজির হয়েছে অ্যাপল। গত বছর বাজারে আসা অ্যাপল ওয়াচ সিরিজ-৫ এর মতোই দেখতে তাদের নতুন অ্যাপল ওয়াচটি। তবে নতুন সেন্সর যুক্ত হওয়ায় স্বাস্থ্য সংক্রান্ত তথ্য এতে আরো বিস্তারিতভাবে জানা যাবে। যেমন রক্তে অক্সিজেনের মাত্রা কমে গেলে তা ১৫ সেকেন্ডের মধ্যে মাপতে পারবে অ্যাপল ওয়াচ সিরিজ-৬। ইতোমধ্যে স্মার্টওয়াচটির প্রি-অর্ডার শুরু হয়েছে। বাজারে আসবে শুক্রবার। এর দাম হবে ৩৯৯ ডলার। বেশি দামের কারণে যারা অ্যাপল ওয়াচ সিরিজ-৬ কিনতে আগ্রহী নন তাদের জন্য সাশ্রয়ী দামের অ্যাপল ওয়াচও এনেছে অ্যাপল।
সাশ্রয়ী সংস্করণটির নাম অ্যাপল ওয়াচ এসই। এতে অ্যাপল ওয়াচ সিরিজ-৬ এর অনেক ফিচারই আছে।
যেমন বিল্ট-ইন অ্যাক্সেলেরোমিটার, জিরোস্কোপ ও ফল ডিটেকশন সাশ্রয়ী সংস্করণটিতেও পাওয়া যাবে। এতে ব্যবহৃত এস৫ চিপ গত বছরের অ্যাপল ওয়াচ সিরিজ-৫ এ দেখা গিয়েছিল।অ্যাপল ওয়াচ এসই চাইলে বাচ্চারাও ব্যবহার করতে পারবে। অ্যাপল ওয়াচ ফ্যামিলি সেটআপ নামে একটি ফিচার এনেছে অ্যাপল। এটি ব্যবহারে প্রতিটি অ্যাপল ওয়াচ একটি আইফোনের সঙ্গে কানেক্টেড থাকবে। ফলে স্বাস্থ্যগত তথ্য দেখার জন্য বাচ্চাদের আইফোন কিনে দেয়ার প্রয়োজন নেই। আপল ওয়াচ এসই এর দাম হবে ২৭৯ ডলার।
নতুন স্মার্টওয়াচ এবং ট্যাবলেটের সঙ্গে ব্যক্তিগত ফিটনেস সাবস্ক্রিপশন সেবা উন্মুক্ত করেছে অ্যাপল। ফিটনেস প্লাস নামের ওই প্লাটফর্মটি স্মার্টওয়াচ থেকে ডেটা সংগ্রহ করে এবং সেটি বড় ডিসপ্লেতে হিসাব অনুযায়ী ভিডিও হিসেবে প্রদর্শন করে। প্লাটফর্মটি আইওএস অ্যাপ স্টোরে বিদ্যমান জনপ্রিয় ফিটনেস অ্যাপ পেলোটন, লেস মিলস এবং ফিটের সঙ্গে প্রতিযোগিতা করবে। একই সঙ্গে এটি সবচেয়ে জনপ্রিয় ফিটনেস প্লাটফর্ম ফিটবিটের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করবে বলেও ধারণা করা হচ্ছে।


আরো সংবাদ



premium cement