১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`

ডব্লিউএসআইএস পুরস্কার পেয়েছে বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল

-

তথ্যপ্রযুক্তি খাতে বিশ্বের অন্যতম শীর্ষ পুরস্কার ‘ওয়ার্ল্ড সামিট অন ইনফরমেশন সোসাইটি (ডব্লিউএসআইএস) পুরস্কার-২০২০’ অর্জন করেছে সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল। ৯ম বার্ষিক পুরস্কারের এই আয়োজনে ই-এমপ্লয়মেন্ট বিভাগে পুরস্কারটি জিতেছে বাংলাদেশ।
বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল জানিয়েছে, ইএউ ব-এঙঠ ঈওজঞ এর সক্ষমতা বৃদ্ধি শীর্ষক প্রকল্পের বাংলাদেশ ন্যাশনাল ডিজিটাল আর্কিটেকচার (বিএনডিএ) টিম তাদের ই-রিক্রুটমেন্ট প্ল্যাটফর্ম নিয়ে এই পুরস্কারটি জিতেছে । গত সোমবার অনলাইনে অনুষ্ঠিত ‘ডব্লিউএসআইএস ফোরাম ২০২০’ পুরস্কার প্রদান আয়োজনে আন্তর্জাতিক টেলিকমিউনিকেশন্স ইউনিয়নের (আইটিইউ) মহাসচিব হাওলিন ঝাও এই ঘোষণা দেন। এ সময় উপস্থিত ছিলেন ইউএন এসকেপের নির্বাহী সচিব আর্মিদা সালসিয়া আলিসজাবানা, আইটিইউ থেকে ক্যাটালিন ম্যারিনেসক, ডমিনিক্যান রিপাবলিক-এর রাষ্ট্রদূত ক্যাটরিনা ন্যাট, ইন্টারন্যাশনাল সিভিল অ্যাভিয়েশন অর্গানাইজেশনের মহাসচিব ফ্যাং লিউসহ অনেকেই।
তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক কম্পিউটার কাউন্সিলের এই অর্জনে অভিনন্দন জানিয়েছেন। ‘ওয়ার্ল্ড সামিট অন ইনফরমেশন সোসাইটি অ্যাওয়ার্ড-২০২০’ এর এই অ্যাওয়ার্ডটি ভবিষ্যতে আরো বিভিন্ন সফল উদ্যোগ নিতে সবাইকে অনুপ্রাণীত করবে বলে তিনি আশা প্রকাশ করেছেন।
এ অর্জনের বিষয়ে বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের (বিসিসি)-এর নির্বাহী পরিচালক পার্থপ্রতিম দেব বলেন, বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল বাংলাদেশ সরকারের ডিজিটাল বাংলাদেশ গড়ার জন্য বিভিন্ন উদ্যোগ গ্রহণের মাধ্যমে নিরলস চেষ্টা করছে। এরই একটি সফলতার নিদর্শন হলো এই পুরস্কার।
ডব্লিউএসআইএসির এই প্রতিযোগিতায় মোট ১৮টি শ্রেণীতে ৭৬২টি প্রকল্প জমা পড়েছিল। শেষ পর্যন্ত, প্রতিটি শ্রেণীতে চারটি করে মোট ৭২টি প্রকল্পকে চ্যাম্পিয়ন হিসেবে এবং সেরা প্রকল্প হিসেবে প্রতিটি শ্রেণীতে একটি করে মোট ১৮টি প্রকল্পকে চূড়ান্ত বিজয়ী হিসেবে ঘোষণা করা হয়। ই-এমপ্লয়মেন্ট শ্রেণিতে ফিলিপিন্স, সৌদিআরব, ইসরাইল ও বাংলাদেশ মনোনয়ন পায় এবং বাংলাদেশ চূড়ান্ত বিজয়ী হয়।

 


আরো সংবাদ



premium cement
বিএনপি নেতারা সন্ত্রাসীদের সুরক্ষা দেয়ার অপচেষ্টা করছে : ওবায়দুল কাদের ট্রাকচাপায় নিহত ১৪ : তদন্ত কমিটি গঠন, চালক-হেলপার গ্রেফতার নেতানিয়াহুর একগুঁয়েমির কারণে মধ্যস্তকারীর ভূমিকা থেকে সরে যাবে কাতার! আফ্রিদির সাথে বিবাদের বিষয়ে কথা বললেন বাবর বাংলাদেশে গ্রিসের দূতাবাস হচ্ছে : পররাষ্ট্রমন্ত্রী পাকিস্তানের সাথে টেস্ট খেলতে চান রোহিত অধ্যাপক মাযহারুল ইসলামের বাসভবনে অধ্যাপক মুজিবুর রহমান ইউক্রেনের ২০টি ড্রোন, ২টি ক্ষেপণাস্ত্র নিষ্কিৃয় করল রাশিয়া তালেবানকে আফগান মাটি অন্যদের ব্যবহারের সুযোগ না দেয়ার আহ্বান যুক্তরাষ্ট্রের। গত দুই দিনের রেকর্ডের পর চুয়াডাঙ্গায় আজও বইছে তীব্র তাপদাহ বগুড়ায় শিশুকে গলা কেটে হত্যা, নানা আটক

সকল