২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

স্মার্টফোন বিক্রির তালিকায় শীর্ষে অ্যাপল দ্বিতীয় স্যামসাং ও তৃতীয় শাওমি

-

করোনার কারণে চলতি বছর সব কিছু থমকে গেলেও স্মার্টফোন বিক্রির বাজারে সেই প্রভাব খুব একটা পড়েনি। সম্প্রতি জরিপকারী প্রতিষ্ঠান অমিডিয়া ২০২০ সালের জুন পর্যন্ত সবচেয়ে বেশি বিক্রীত স্মার্টফোনের তালিকা প্রকাশ করেছে। তালিকা পর্যালোচনা করে দেখা গেছে, ২০১৯ সালের প্রথম ছয় মাসে সবচেয়ে বেশি বিক্রীত হওয়া স্মার্টফোন ছিল আইফোন এক্সআর। ফোনটি ওই সময়ে বিক্রি হয়েছিল দুই কোটি ৬৯ লাখ পিস। চলতি বছরও প্রথম ছয় মাসের স্মার্টফোন বিক্রির তালিকায় শীর্ষ স্থান ধরে রেখেছে অ্যাপল। জুন পর্যন্ত তিন কোটি ৭৭ লাখ পিস আইফোন-১১ বিক্রি হয়েছে।
চলতি বছরের জুন পর্যন্ত সবচেয়ে বেশি বিক্রীত হওয়া স্মার্টফোনের তালিকায় দ্বিতীয় স্থানে আছে স্যামসাং গ্যালাক্সি এ১৫। ফোনটি বিক্রি হয়েছে এক কোটি ১৪ লাখ পিস।
এক কোটি ১০ লাখ পিস রেডমি নোট-৮ বিক্রি করে তালিকার তৃতীয় স্থানে আছে শাওমি। চতুর্থ স্থানও দখলে রেখেছে শাওমি। তাদের রেডমি নোট-৮ প্রো বিক্রি হয়েছে এক কোটি দুই লাখ পিস।
তালিকার পঞ্চম, ষষ্ঠ, সপ্তম ও দশম স্থান অ্যাপলের দখলে। কোম্পানিটির আইফোন এসই (২০২০) বিক্রি হয়েছে ৮৭ লাখ পিস, আইফোন এক্সআর বিক্রি হয়েছে ৮০ লাখ পিস, আইফোন-১১ এক্স প্রো ম্যাক্স বিক্রি হয়েছে ৭৭ লাখ পিস এবং আইফোন-১১ এক্স প্রো বিক্রি হয়েছে ৬৭ লাখ পিস। অবাক করার বিষয় হলো তালিকার অষ্টম ও নবম স্থানেও আছে শাওমি। তাদের রেডমি ৮এ ও রেডমি-৮ ফোনটি বিক্রি হয়েছে ৭৩ লাখ ও ৬৮ লাখ পিস।


আরো সংবাদ



premium cement
‘প্রত্যেককে কোরআনের অনুশাসন যথাযথভাবে অনুসরণ করতে হবে’ মতলব উত্তরে পানিতে ডুবে ভাই-বোনের মৃত্যু প্রাথমিকে শিক্ষক নিয়োগের শেষ ধাপের পরীক্ষা শুক্রবার লম্বা ঈদের ছুটিতে কতজন ঢাকা ছাড়তে চান, কতজন পারবেন? সোনাহাট স্থলবন্দর দিয়ে বাংলাদেশ ত্যাগ করলেন ভুটানের রাজা জাতীয় দলে যোগ দিয়েছেন সাকিব, বললেন কোনো চাওয়া-পাওয়া নেই কারওয়ান বাজার থেকে সরিয়ে নেয়া হচ্ছে ডিএনসিসির আঞ্চলিক কার্যালয় এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ ‘ট্রি অব পিস’ পুরস্কার বিষয়ে ইউনূস সেন্টারের বিবৃতি আনোয়ারায় বর্তমান স্বামীর হাতে সাবেক স্বামী খুন, গ্রেফতার ৩

সকল