১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

দেশের বাজারে এসেছে রেডমি ৯

-

এন্ট্রি লেবেলের স্মার্টফোনে বহুমুখী ক্যামেরা এবং ব্যতিক্রমী অভিজ্ঞতার পাশাপাশি নতুন উদ্ভাবনী প্রযুক্তি নিয়ে বাংলাদেশের বাজারে এসেছে রেডমি ৯। রেডমির গতানুগতিক স্মার্টফোনগুলো থেকে কিছুটা বড় রেডমি ৯ এ থাকছে এআই কোয়াড ক্যামেরা সেটআপ, ৬.৫৩ ইঞ্চি এফএইচডি প্লাস ডট ড্রপ ডিসপ্লে, শক্তিশালী চিপসেট এবং এজ ডিজাইন।
এন্ট্রি লেবেলের রেডমি স্মার্টফোনে প্রথমবারের মতো কোয়াড ক্যামেরা সেটআপ দিয়েছে। প্রিমিয়াম ক্যামেরা ফিচারে ডিভাইসটি আপনাকে ফটোগ্রাফিকে সৃজনশীলতা দেখাতে সহায়তা করবে। ফোনটিতে আছে ক্যালিডোস্কোপ এবং পাম শাটার ফিচার। বড় ও উন্নত স্ক্রিনের ফোনটিতে থাকছে ৬.৫৩ ইঞ্চি এফএইচডি প্লাস ডট ড্রপ ডিসপ্লে। ভালো ভিজ্যুয়াল এক্সপেরিয়েন্সের জন্য ক্রিস্টাল ক্লিয়ার ডিটেইলস ফিঙ্গারট্রিপ। সুরক্ষার জন্য ফোনটিতে ব্যবহার করা হয়েছে টিইউভি রাইনল্যান্ড ব্লু লাইট সার্টিফিকেশন এবং কর্নিং গরিলা গ্লাস প্রযুক্তি।
পারফরমেন্সের জন্য রেডমি ৯ ফোনটিতে দেয়া হয়েছে মিডিয়াটেক হেলিও জি৮০ এসওসি প্রসেসর। যা রেডমি সিরিজের আগের ফোনগুলোর চেয়ে ২০ শতাংশ বেশি পারফরমেন্স দেবে। এতে আছে শক্তিশালী ৫০২০ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি। এর ফলে রেডমি ৯ ডিভাইসটিতে আপনাকে প্রতিদিনের কাজ করা, গেম খেলা জন্য অনেক বেশি পাওয়ার ব্যাকআপ দেবে। এমনকি ফোনটিতে ১৮ ওয়াটের ফাস্ট চার্জিং প্রযুক্তি রয়েছে, ফলে গেম খেলতে খেলতেই চাইলে অল্প সময়ের মধ্যেই চার্জ করে নিতে পারবেন ডিভাইসটি।
রেডমি ৯ ফোনে প্রত্যাশিত স্টানিং ডিজাইন রয়েছে। ফোনটিরে পিছনে রয়েছে চিক গ্রাডিয়েন্ট কালার ডিজাইন এবং অ্যান্টি-ফিঙ্গারপ্রিন্ট রিপেল টেক্সাচ। রিয়ার ফিঙ্গারপ্রিন্ট সেন্সরটি বিশেষ ডিজাইনে ক্যামেরার পাশে দেয়া হয়েছে। একই সঙ্গে ওই অংশটিতে একটি ট্রেন্ডি সার্কেল ডিজাইন দেয়া হয়েছে। যার ফলে রেডমি ৯ হাতে ধরতে আরও আরামদায়ক এবং আনলক করা আরো সহজ হবে।
রেডমি ৯ এর দাম ১৪,৯৯৯ টাকা এবং ১২ জুলাই থেকে ফোনটি বাংলাদেশের বাজারে পাওয়া যাবে।


আরো সংবাদ



premium cement
ফরিদপুরের গণপিটুনিতে নিহত ২ নির্মাণশ্রমিক জাতিসঙ্ঘে ফিলিস্তিনি সদস্যপদ লাভের প্রস্তাবে যুক্তরাষ্ট্রের ভেটো তীব্র তাপপ্রবাহে বাড়ছে ডায়রিয়া হিটস্ট্রোক মাছ-ডাল-ভাতের অভাব নেই, মানুষের চাহিদা এখন মাংস : প্রধানমন্ত্রী মৌসুমের শুরুতেই আলু নিয়ে হুলস্থূল মধ্যস্বত্বভোগীদের কারণে মূল্যস্ফীতি পুরোপুরি নিয়ন্ত্রণ করা যাচ্ছে না এত শক্তি প্রয়োগের বিষয়টি বুঝতে পারেনি ইসরাইল রাখাইনে তুমুল যুদ্ধ : মর্টার শেলে প্রকম্পিত সীমান্ত বিএনপির কৌশল বুঝতে চায় ব্রিটেন ভারতের ১৮তম লোকসভা নির্বাচনের প্রথম দফার ভোট আজ নিষেধাজ্ঞার কারণে মিয়ানমারের সাথে সম্পৃক্ততায় ঝুঁকি রয়েছে : সেনাপ্রধান

সকল