১৫ জুলাই ২০২০

রেডমির নতুন ফাইভজি ফোন

-

সম্প্রতি চীনে রেডমি কে৩০আই ফাইভজি ফোন উন্মোচন করেছে শাওমি। ফোনটির বিশেষত্ব হচ্ছে এতে থাকছে স্ন্যাপড্রাগন ৭৬৫ প্রসেসর, ৪৮ মেগাপিক্সেল ক্যামেরা, ৩০ ওয়াট ফাস্ট চার্জিং প্রযুক্তি।
রেডমি কে ৩০ আই ডিভাইসটি ডিজাইনে পুরোপুরি কে ৩০ ফোনের মতোই। ফোনে রয়েছে ৬.৬৭ ইঞ্চি ফুল এইচডি প্লাস ডিসপ্লে। যার রেজ্যুলেশন ১০৮০*২৪০০ পিক্সেল এবং আসপেক্ট রেশিও ২০:৯। ডিসপ্লের রিফ্রেশ রেটের ১২০ হার্জ। এই ফোনের সামনে ও পেছনে কর্নিং গরিলা গ্লাস ৫ প্রোটেক্টের দেয়া হয়েছে।
ডিভাইসটিতে ৩০ ওয়াট ফাস্ট চার্জিংয়ের সাথে চার হাজার ৫০০ এমএএইচ ব্যাটারি দেয়া হয়েছে। আছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৬৫ প্রসেসর, ডুয়েল ফ্রিকোয়েন্সি জিপিএস সাপোর্ট করবে। অপারেটিং সিস্টেম হিসেবে এখানে অ্যান্ড্রয়েড ১০ ভিত্তিক এমআইইউআই ১১ পাবেন।
ফোনটির পেছনে আছে চারটি ক্যামেরা। এর প্রধান ক্যামেরা এফ/ ১.৭৯ অ্যাপারচারসহ ৪৮ মেগাপিক্সেল। এ ছাড়া অন্য ক্যামেরাগুলো হলো ৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড সেন্সর, ৫ মেগাপিক্সেল সুপার ম্যাক্রো সেন্সর ও ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর। ফোনের সামনে ২০ মেগাপিক্সেল ও ২ মেগাপিক্সেল যুক্ত ডুয়েল সেলফি ক্যামেরা দেয়া হয়েছে। ফ্রন্ট ক্যামেরার সাথে এআই ফিচার যুক্ত।
সিকিউরিটির জন্য এখানে সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর আছে। কানেক্টিভিটির জন্য এখানে ইউএসবি টাইপ সি পোর্ট ও ৩.৫ এমএম হেডফোন জ্যাক দেয়া হয়েছে। এই ফোনে ১২১৭ আলট্রা-লিনিয়ার স্পিকার, স্মার্ট পিএ লাউডস্পিকার এবং হাই-রেজো অডিও সাপোর্ট করে।


আরো সংবাদ

এবার আল-আকসা উদ্ধারের ঘোষণা এরদোগানের(ভিডিও) (৬৮৪৪)ভারত নিয়ন্ত্রিত কাশ্মিরে সেব্রেনিৎসা স্টাইলে গণহত্যার আশঙ্কা! (৪৪১৫)রাম ভারতীয়ই নন, অযোধ্যা নেপালে (৪২৭৬)বাংলাদেশে করোনায় আক্রান্তের সংখ্যা ১ লাখ ৯০ হাজার ছাড়ালো (৪১৪৩)তুরস্ক-মিশরের পাল্টাপাল্টি হুঙ্কারে ভয়াবহ সংঘাতের পথে লিবিয়া (৪০৪৪)ডিজির অনুরোধে রিজেন্টের সাথে চুক্তির অনুষ্ঠানে গিয়ে ছিলাম : স্বাস্থ্যমন্ত্রী (৩৯৭৬)রাম ভারতীয়ই নন, অযোধ্য নেপালে (৩৬৬০)রামকে নিয়ে নেপালের প্রধানমন্ত্রীর দাবিতে ভারতীয়দের প্রতিক্রিয়া (৩৬১৫)তিনবার সংজ্ঞা পরিবর্তনের পর বাড়ছে সুস্থতার হার (৩৪৬৬)ইসরাইলিরা যে ঘোষণায় প্রচণ্ড ক্ষুব্ধ হয়ে আগুন দিল তুরস্কের পতাকায় (৩০৮২)