১৫ জুলাই ২০২০

নতুন আইফোন উন্মোচন কবে?

-

প্রথাগতভাবে প্রতি বছর সেপ্টেম্বরের মাঝামাঝি নতুন ফ্ল্যাগশিপ আইফোন উন্মোচন করে অ্যাপল। করোনাভাইরাস সঙ্কটে পুরো বিশ্বই যখন গোলমেলে পরিস্থিতির মধ্যে রয়েছে তখন পরিবর্তন আসতে পারে অ্যাপলের এই প্রথায়ও। সেপ্টেম্বরের বদলে উন্মোচন প্রায় দুই মাস পিছিয়ে নভেম্বরে নতুন ফ্ল্যাগশিপ আইফোন উন্মোচন করতে পারে অ্যাপল। অনেকের মতে, ডিভাইসটির নাম হতে পারে আইফোন ১২।
বর্তমান করোনা মহামারী পরিস্থিতিই এর কারণ। আইফোনের উৎপাদন ও উন্মুক্ত করার তারিখ দু’টি বিষয়ই কোভিড-১৯ এর কারণে পিছিয়েছে। এ বছর আইফোনের চারটি মডেল বাজারে আসতে পারে বলে পূর্বাভাস দেয়া হয়েছে। প্রতিটি ডিভাইসে ৫জি নেটওয়ার্ক সমর্থন এবং ছোট নচযুক্ত ওএলইডি প্যানেল থাকবে। তিনটি ভিন্ন স্ক্রিন আকার নিয়ে এবারের আইফোন আসবে। আইফোন হতে পারে ৫.৪ ইঞ্চি, ৬.৭ ও ৬.১ ইঞ্চি মাপের। এতে অ্যাপলের এ১৪ চিপসেট থাকবে। ৫.৪ ইঞ্চি ও ৬.১ ইঞ্চি মাপের মডেল দু’টিতে ৪ জিবি র্যাম থাকবে। ৬.৭ ইঞ্চি মডেলের আইফোনটিতে থাকবে ৬ জিবি র্যাম ও ৫১২ জিবি ইন্টারনাল স্টোরেজ।


আরো সংবাদ

এবার আল-আকসা উদ্ধারের ঘোষণা এরদোগানের(ভিডিও) (৬৮৫০)ডিজির অনুরোধে রিজেন্টের সাথে চুক্তির অনুষ্ঠানে গিয়ে ছিলাম : স্বাস্থ্যমন্ত্রী (৪৭৩৩)তুরস্ক-মিশরের পাল্টাপাল্টি হুঙ্কারে ভয়াবহ সংঘাতের পথে লিবিয়া (৪৭৩৩)ভারত নিয়ন্ত্রিত কাশ্মিরে সেব্রেনিৎসা স্টাইলে গণহত্যার আশঙ্কা! (৪৪৬৯)রাম ভারতীয়ই নন, অযোধ্যা নেপালে (৪৪১২)বাংলাদেশে করোনায় আক্রান্তের সংখ্যা ১ লাখ ৯০ হাজার ছাড়ালো (৪১৭২)রামকে নিয়ে নেপালের প্রধানমন্ত্রীর দাবিতে ভারতীয়দের প্রতিক্রিয়া (৩৭৩৮)রাম ভারতীয়ই নন, অযোধ্য নেপালে (৩৬৬০)মুক্তিযোদ্ধা ও সাবেক মন্ত্রী শাহজাহান সিরাজ আর নেই (৩৬০২)ইরানের চাবাহার রেলপ্রকল্প : ভারত আউট, চীন ইন (৩৫৩৪)