২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

করোনা মোকাবেলায় ফেস শিল্ড আনছে অ্যাপল

-

করোনাভাইরাস লড়াইয়ে চিকিৎসা কর্মীদের পাশে দাঁড়ানোর ঘোষণা দিয়েছে অ্যাপল। চিকিৎসাকর্মীদের জন্য নিজেদের তৈরি ‘ফেস শিল্ড’ আনছে প্রতিষ্ঠানটি। অ্যাপলের প্রধান টিম কুক সম্প্রতি
টুইটারে এক ভিডিও পোস্ট করে ফেস শিল্ডের নকশা, উৎপাদন এবং রফতানির কাজে নামা হচ্ছে বলে জানিয়েছেন। ভিডিওতে কুক বলেন, অ্যাপলের অভ্যন্তরের টিমগুলো চিকিৎসা পেশায় নিয়োজিত প্রথমসারির বীরদের সমর্থন করার লক্ষ্যে কঠোর পরিশ্রম করছে। অ্যাপল নির্মিত ফেস শিল্ডগুলো সংযোজন করতে ২ মিনিট সময় লাগে জানিয়ে কুক বলেছেন।
এ সপ্তাহের শেষ নাগাদ ১০ লাখ এবং এরপর থেকে প্রতি সপ্তাহে ১০ লাখ করে রফতানি করার পরিকল্পনা করেছেন কুক। যুক্তরাষ্ট্রে প্রয়োজনীয় স্থানে ফেস শিল্ডগুলো রফতানি করতে মার্কিন স্বাস্থ্য ও সরকারি কর্মকর্তাদের সাথে কাজ চলছে বলেও জানিয়েছেন কুক। ফেস শিল্ডের রফতানির পরিসর খুব দ্রুত যুক্তরাষ্ট্রের বাইরেও বাড়ানো সম্ভব হবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন অ্যাপল প্রধান।
কুক বলেছেন, এটি আদতেই বৈশ্বিক একটি প্রচেষ্টা এবং আমরা সরকারের প্রতিটি ধাপের সাথে ক্রমাগত এবং নিবিড়ভাবে কাজ করছি। অ্যাপলের জন্য করোনা মোকাবেলায় এটি ভালোবাসা ও কৃতজ্ঞতার শ্রম।

 


আরো সংবাদ



premium cement
ফরিদপুরের মধুখালীর পঞ্চপল্লীর ঘটনায় ৩ মামলা তৃণমূল সংগঠনের মজবুতির জন্য কাজ করতে হবে : মাওলানা আব্দুল হালিম ‘দেশ ও জাতি দুঃসময় পার করছে’ ওসমানীনগরে বাস-ট্রাকের মুখোমুখি সংঘর্ষে আহত ২ সহ-অধিনায়ক হতে পারেন রিজওয়ান মেক্সিকোয় মেয়র প্রার্থী ছুরিকাঘাতে নিহত রাজশাহীর সর্বোচ্চ তাপমাত্রা ৪১ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত কলেজসমূহেও ক্লাস বন্ধ ঘোষণা দেশীয় খেলাকে সমান সুযোগ দিন : প্রধানমন্ত্রী ফ্যাসিবাদের শোষণ থেকে জনগণকে মুক্ত করতে ঐক্যবদ্ধ হতে হবে : মিয়া গোলাম পরওয়ার সিংড়ায় প্রতিমন্ত্রীর শ্যালককে প্রার্থীতা প্রত্যাহারের নির্দেশ আ’লীগের

সকল