০৭ জুন ২০২০

করোনা মোকাবেলায় ফেস শিল্ড আনছে অ্যাপল

-

করোনাভাইরাস লড়াইয়ে চিকিৎসা কর্মীদের পাশে দাঁড়ানোর ঘোষণা দিয়েছে অ্যাপল। চিকিৎসাকর্মীদের জন্য নিজেদের তৈরি ‘ফেস শিল্ড’ আনছে প্রতিষ্ঠানটি। অ্যাপলের প্রধান টিম কুক সম্প্রতি
টুইটারে এক ভিডিও পোস্ট করে ফেস শিল্ডের নকশা, উৎপাদন এবং রফতানির কাজে নামা হচ্ছে বলে জানিয়েছেন। ভিডিওতে কুক বলেন, অ্যাপলের অভ্যন্তরের টিমগুলো চিকিৎসা পেশায় নিয়োজিত প্রথমসারির বীরদের সমর্থন করার লক্ষ্যে কঠোর পরিশ্রম করছে। অ্যাপল নির্মিত ফেস শিল্ডগুলো সংযোজন করতে ২ মিনিট সময় লাগে জানিয়ে কুক বলেছেন।
এ সপ্তাহের শেষ নাগাদ ১০ লাখ এবং এরপর থেকে প্রতি সপ্তাহে ১০ লাখ করে রফতানি করার পরিকল্পনা করেছেন কুক। যুক্তরাষ্ট্রে প্রয়োজনীয় স্থানে ফেস শিল্ডগুলো রফতানি করতে মার্কিন স্বাস্থ্য ও সরকারি কর্মকর্তাদের সাথে কাজ চলছে বলেও জানিয়েছেন কুক। ফেস শিল্ডের রফতানির পরিসর খুব দ্রুত যুক্তরাষ্ট্রের বাইরেও বাড়ানো সম্ভব হবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন অ্যাপল প্রধান।
কুক বলেছেন, এটি আদতেই বৈশ্বিক একটি প্রচেষ্টা এবং আমরা সরকারের প্রতিটি ধাপের সাথে ক্রমাগত এবং নিবিড়ভাবে কাজ করছি। অ্যাপলের জন্য করোনা মোকাবেলায় এটি ভালোবাসা ও কৃতজ্ঞতার শ্রম।

 


আরো সংবাদ

শরীরে করোনা উপসর্গ, ভর্তি নিল না কেউ, স্ত্রীর কোলে ছটফট করে স্বামীর মৃত্যু (৩৮২১৬)আবুল হোসেনের দ্বিতীয় গরুটিরও একই দশা করলো দুর্বৃত্তরা (২৮৫০৪)প্রতিষ্ঠান খুলে শিক্ষার্থীদের বিপদে ফেলতে চাই না : প্রধানমন্ত্রী (১৩৪৭২)মাস্ক পরা নিয়ে এবার ভিন্ন কথা বলছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (১২৮০৪)বিরাট কোহলি-অনুষ্কা শর্মার ডিভোর্স! সোশ্যাল মিডিয়ায় তোলপাড় (১১০১৯)যে কারণে 'এ পজিটিভ' রক্তে করোনা আক্রান্তের ঝুঁকি বেশি (৯৯৯১)প্রাথমিকের শিক্ষার্থীদের ব্যাপারে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত (৯০৯৫)উন্নয়ন প্রকল্পে লুটপাট (৮০২০)নুতন মেসি লুকা রোমেরো (৭৯২৬)শরীরে করোনা উপসর্গ, ভর্তি নিল না কেউ, স্ত্রীর কোলে ছটফট করে স্বামীর মৃত্যু (৭৫১১)




justin tv