২৬ জানুয়ারি ২০২১
`

শাওমির ১৪৪ মেগাপিক্সেল ক্যামেরার স্মার্টফোন

-

চীনে প্রযুক্তিপণ্য নির্মাতা প্রতিষ্ঠান শাওমি ১৪৪ মেগাপিক্সেল ক্যামেরা সেন্সরের নতুন স্মার্টফোন বাজারে আনার পরিকল্পনা করছে। অত্যাধুনিক ক্যামেরার নতুন স্মার্টফোনের নাম হতে পারে এমআই ১০এস প্রো বা এমআই সিসি১০ প্রো।
এর আগে ২০১৯ সালে ৬৪ মেগাপিক্সেল ক্যামেরার রেডমি নোট ৮ প্রো বাজারে আনা প্রথম প্রতিষ্ঠানগুলোর একটি ছিল শাওমি। পরবর্তীতে ১০৮ মেগাপিক্সেল ক্যামেরার এমআই সিসি৯ প্রোও উন্মোচন করেছে প্রতিষ্ঠানটি।
যদিও নতুন এই স্মার্টফোন নিয়ে এখনো আনুষ্ঠানিক কোনো ঘোষণা দেয়নি শাওমি। এর ফলে ১৪৪ মেগাপিক্সেল ক্যামেরার নতুন এই স্মার্টফোনটি কবে নাগাদ উন্মোচন করা হতে পারে বা এটির বাজার মূল্য কত হবে তাও জানা যায়নি। শাওমি ছাড়াও দক্ষিণ কোরীয় প্রতিষ্ঠান স্যামসাংও ১৪৪ মেগাপিক্সেল সেন্সর নিয়ে কাজ করছে।
অনেক গ্রাহকই মনে করেন বেশি মেগাপিক্সেল ক্যামেরা মানেই সেরা ছবি ধারণ করা যাবে, এমন ধারণা সঠিক নয়। অ্যাপল ও গুগলের তুলনামূলক কম মেগাপিক্সেল ক্যামেরাসংবলিত ফোনেও দুর্দান্ত ছবি ধারণ করা যায়।



আরো সংবাদ


অবশেষে লকডাউন শেষ হতে যাচ্ছে মালয়েশিয়ায় প্রথম নারী অর্থমন্ত্রী হিসেবে ইলেনের নাম নিশ্চিত করেছে মার্কিন সিনেট নাভালনির সমর্থক বিক্ষোভকারীদের ‘সন্ত্রাসী’ বললেন পুতিন ইরানের আমন্ত্রণে তেহরান সফরে তালেবান প্রতিনিধিদল যুক্তরাষ্ট্রে দ্বিতীয় বিশ্বযুদ্ধের চেয়ে বেশি মানুষের মৃত্যু হয়েছে করোনায় ৫ ঘণ্টা পর পাটুরিয়া-দৌলতদিয়া রুটে ফেরি চলাচল চালু ইরান-আমেরিকা সম্পর্কে ‘নতুন সুযোগ’ সৃষ্টি হয়েছে : মার্কিন জেনারেল বিশ্বব্যাপী করোনায় মৃত্যু ২১ লাখ ৩৯ হাজার ছাড়াল এইচএসসির ‘অটোপাসের’ সংশোধিত আইনের গেজেট জারি ইয়েমেনে আমেরিকার বিরুদ্ধে লাখ লাখ মানুষের বিক্ষোভ মিছিল কোভিড-১৯ নতুন ধরনের বিরুদ্ধে কাজ করছে মডার্নার টিকা

সকল