২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

টিকটকের বিকল্প হিসেবে আসছে ইউটিউবের শর্টস

-

বিশ্বজুড়ে সোস্যাল মিডিয়া অ্যাপ টিকটকের জনপ্রিয়তা তুঙ্গে। টিকটককে টেক্কা দিতে ‘শর্টস’ নামে নতুন সেবা আনছে গুগল নিয়ন্ত্রিত ভিডিও স্ট্রিমিং সেবা ইউটিউব। শর্টস আলাদা করে কোনো অ্যাপ হিসেবে আনার পরিবর্তে অ্যান্ড্র্রয়েড ও আইওএস প্লাটফর্মে ইউটিউবের সাথেই মিলবে।
চীনে ২০১৬ সালে যাত্রা করে টিকটক। ২০১৮ সালে এটি বিশ্বজুড়ে তুমুল জনপ্রিয় হয়ে ওঠে। অ্যাপটি ব্যবহার করে ছোট মজাদার ভিডিও তৈরি করতে পারেন ব্যবহারকারী। সম্প্রতি অ্যান্ড্র্রয়েড ও আইওএস প্লাটফর্মে শত কোটি ডাউনলোডের মাইলফলক অর্জন করে অ্যাপটি।


আরো সংবাদ



premium cement
জাহাজভাঙা শিল্পে শ্রমিক নিরাপত্তার উদ্যোগ ভালো লেগেছে : সীতাকুন্ডে মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস ১০ দেশের অংশগ্রহণে সামরিক মহড়া শুরু করল আরব আমিরাত গাজা থেকে ইসরাইলি সেনা প্রত্যাহারের পর ২ হাজার ফিলিস্তিনি নিখোঁজ ৯ বছর পর সৌদি আরবে আসছে ইরানি ওমরা কাফেলা দুই ভাইকে পিটিয়ে হত্যা : প্রতিবাদ সমাবেশে পুলিশের হামলার নিন্দা হেফাজতে ইসলামের ভর্তি পরীক্ষায় জবিতে থাকবে ভ্রাম্যমাণ পানির ট্যাংক ও চিকিৎসক মিয়ানমার থেকে ফেরত আসা বাংলাদেশীরা কারা? কিশোরগঞ্জে নিখোঁজের ২৫ দিন পর উদ্ধার যুবকের লাশ উদ্ধার ভুয়া সনদ সিন্ডিকেট : কারিগরি শিক্ষা বোর্ডের সাবেক চেয়ারম্যানকে ডিবির জিজ্ঞাসাবাদ ঢাকার পয়োবর্জ্য-গ্যাস লাইন পরীক্ষায় কমিটি গঠনের নির্দেশ হাইকোর্টের জলবায়ু পরিবর্তন মোকাবিলায় বাংলাদেশের প্রয়োজন ৫৩৪ বিলিয়ন ডলার : পরিবেশমন্ত্রী

সকল