২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

নানান চাপ থাকা সত্ত্বেও আয় বেড়েছে হুয়াওয়ের

-

চীনা জায়ান্ট হুয়াওয়ে গত বছর ব্যবসায়ে আগের বছরগুলোর তুলনায় আয় বেশি করেছে। ২০১৯ সালে প্রতিষ্ঠানটি মোট আয় করেছে ১২৩ বিলিয়ন মার্কিন ডলার। যা অন্যান্য বছরের চেয়ে ১৯ দশমিক ১ শতাংশ বেশি। সম্প্রতি চীনের শেনঝেনে ২০১৯ সালের ব্যবসার নিজস্ব ব্যবসায়িক প্রতিবেদন প্রকাশ করেছে হুয়াওয়ে। আয়ের পাশাপাশি কোম্পানিটি গত বছর মোট মুনাফা করেছে ৮ দশমিক ৮৩ বিলিয়ন মার্কিন ডলার। হুয়াওয়ের বার্ষিক প্রতিবেদন থেকে দেখা যায়, প্রতিষ্ঠানটির আয় থেকে প্রযুক্তিগত উদ্ভাবন ও গবেষণার জন্য ১৫ দশমিক ৩ শতাংশ বা ১৮ দশমিক ৫ বিলিয়ন মার্কিন ডলার।
গত বছর হুয়াওয়ের জন্য অসাধারণ একটি বছর ছিল মন্তব্য করে হুয়াওয়ের ভারপ্রাপ্ত চেয়ারম্যান এরিক জু বলেন, বাইরের নানান চাপ থাকা সত্ত্বেও গ্রাহকদের বিষয়টি মাথায় রেখেছি। গ্রাহক এবং কর্মী মিলেই এই সাফল্য বলে মনে করেন তিনি। ২০১৯ সালে হুয়াওয়ের ফাইভজি নেটওয়ার্কের বাণিজ্যিক সম্প্রসারণে নেতৃত্ব দিয়েছে। সালটিতে হুয়াওয়ের ক্যারিয়ার ব্যবসা থেকে আয় এসেছে ৪২ দশমিক ৫ বিলিয়ন মার্কিন ডলার। এ ছাড়া এন্টারপ্রাইজ ব্যবসা থেকে আয় এসেছে ১২ দশমিক ৮ বিলিয়ন মার্কিন ডলার। ২০১৯ সালে ২৪ কোটি স্মার্টফোন বিক্রি করেছে হুয়াওয়ে। এ ছাড়া ব্যক্তিগত কম্পিউটার, ট্যাবলেট, পরিধানযোগ্য যন্ত্র, স্মার্ট স্ক্রিনসহ সব ধরনের যন্ত্রে নির্বিঘœ এআইসহ নানা নতুন সব প্রযুক্তি দিয়ে বাজারে ছেড়েছে।


আরো সংবাদ



premium cement
দুই ভাইকে পিটিয়ে হত্যার প্রতিবাদ সমাবেশে কেউ মারা যায়নি : পুলিশ সুপার হামাসকে কাতার ছাড়তে হবে না, বিশ্বাস এরদোগানের জাহাজভাঙা শিল্পে শ্রমিক নিরাপত্তার উদ্যোগ ভালো লেগেছে : সীতাকুন্ডে মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস ১০ দেশের অংশগ্রহণে সামরিক মহড়া শুরু করল আরব আমিরাত গাজা থেকে ইসরাইলি সেনা প্রত্যাহারের পর ২ হাজার ফিলিস্তিনি নিখোঁজ ৯ বছর পর সৌদি আরবে আসছে ইরানি ওমরা কাফেলা দুই ভাইকে পিটিয়ে হত্যা : প্রতিবাদ সমাবেশে পুলিশের হামলার নিন্দা হেফাজতে ইসলামের ভর্তি পরীক্ষায় জবিতে থাকবে ভ্রাম্যমাণ পানির ট্যাংক ও চিকিৎসক মিয়ানমার থেকে ফেরত আসা বাংলাদেশীরা কারা? কিশোরগঞ্জে নিখোঁজের ২৫ দিন পর উদ্ধার যুবকের লাশ উদ্ধার ভুয়া সনদ সিন্ডিকেট : কারিগরি শিক্ষা বোর্ডের সাবেক চেয়ারম্যানকে ডিবির জিজ্ঞাসাবাদ

সকল