০৮ এপ্রিল ২০২০

আসছে ছয় ক্যামেরার নতুন স্মার্টফোন

-

সাম্প্রতিক সময়ে স্মার্টফোনের ক্যামেরায় অবিশ্বাস্য উন্নতির ছোঁয়া লেগেছে। গুগল তাদের পিক্সেল স্মার্টফোনগুলোতে প্রতিকৃতি এবং নাইট সাইট শট প্রযুক্তি যুক্ত করেছে। হুয়াওয়ে, অপো ও অন্যান্য ব্র্যান্ডের ফোনে ক্যামেরা জুমিং প্রযুক্তি যুক্ত হয়েছে। নকিয়া ৯ হ্যান্ডসেটে আছে পাঁচটি ব্যাক ক্যামেরা। এই ধারাবাহিকতায় সনির নতুন স্মার্টফোনে থাকছে ছয়টি ক্যামেরা। সম্প্রতি ফাঁস হওয়া ফোনটির একটি স্থিরচিত্র থেকে এমনটিই ধারণা করা হচ্ছে। আর তা হলে এটিই হবে এযাবৎকালের সর্বাধিক ক্যামেরার স্মার্টফোন।
ধারণা করা হচ্ছে ফোনটির পেছনে ২.৪ অ্যাপারচার ও ২০ মেগাপিক্সেল সেন্সর, ২.৪ অ্যাপারচার এবং ৮ মেগাপিক্সেল সেন্সর, ১.২ ভেরিয়েবল অ্যাপারচার ও ৪৮ মেগাপিক্সেল সেন্সর, ১.২ ও ০.৪-এর পরিবর্তনশীল অ্যাপারচার এবং ১২ মেগাপিক্সেল সেন্সরের চারটি কামেরা থাকতে পারে। এ ছাড়া ফোনটিতে ০.৩ মেগাপিক্সেল টিওএফ সেন্সর এবং ১০ মেগাপিক্সেল সেন্সরসহ দুটি ফ্রন্ট ক্যামেরা থাকতে পারে।


আরো সংবাদ

সেই প্রিয়া সাহা করোনায় আক্রান্ত! (৫০৮৩৩)নিজ এলাকায় ত্রাণ দিয়ে ঢাকায় ফিরে করোনায় মৃত্যু, আতঙ্কে স্থানীয়রা (৪৪৬১১)বেওয়ারিশের মতো সারা রাত সঙ্গীতশিল্পীর লাশ পড়েছিল রাস্তায় (২৬৭২১)দীর্ঘদিন জেলখাটা আসামিদের মুক্তির নির্দেশ প্রধানমন্ত্রীর (২০২৫৬)করোনা ছড়ানোয় চীনকে যে ভয়ঙ্কর শাস্তি দেয়ার দাবি উঠল জাতিসংঘে (১৬৩৮৯)কাশ্মিরে রক্তক্ষয়ী যুদ্ধে নিহত ভারতীয় দুর্ধর্ষ কমান্ডো দলের সব সদস্য (১৫৫২৩)রোজার ঈদের ছুটি পর্যন্ত বন্ধ হচ্ছে সব শিক্ষাপ্রতিষ্ঠান (১৩০৭৯)করোনার লক্ষণ নিয়ে নিজের বাড়িতে মরে পড়ে আছে ব্যবসায়ী, এগিয়ে আসছে না কেউ (১২৮০৫)ঢাকায় নতুন করে ৯টি এলাকা লকডাউন (১০৬৪৩)সবচেয়ে ভয়াবহ দিন আজ : মৃত্যু ৫, আক্রান্ত ৪১ (১০০৬১)