০৭ ফেব্রুয়ারি ২০২৩, ২৪ মাঘ ১৪২৯, ১৫ রজব ১৪৪৪
ads
`

টুইটারের একক পরিচালক ইলন মাস্ক, পুরো বোর্ডকে করলেন বরখাস্ত

টুইটারের একক পরিচালক ইলন মাস্ক, পুরো বোর্ডকে করলেন বরখাস্ত -

ইলন মাস্ক টুইটারের পরিচালক বোর্ডকে বরখাস্ত করেছেন। তিনি একাই টুইটারের সব দায়িত্ব সামলাবেন। অর্থাৎ মাস্ক এখন একাই টুইটারের সর্বেসর্বা।

সোমবার ইউএস সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (এসইসি) কাছে দায়ের করা এক নথি অনুসারে, গত সপ্তাহে তার ৪৪ বিলিয়ন ডলারের কোম্পানির অধিগ্রহণ চূড়ান্ত করার পরে মাস্ক টুইটারের ‘একমাত্র পরিচালক’ হয়েছিলেন।

মাস্ক টুইটার অধিগ্রহণের পর থেকেই অনেকে দাবি করেছিলেন, তিনি গণছাঁটাইয়ের পথে হাঁটতে চলেছেন। টুইটারের অন্তত ৭৫ শতাংশ কর্মীকে ১ নভেম্বর থেকেই তিনি ছাঁটাই করতে চলেছেন বলে খবর রটেছিল। এমনকি কয়েকটি সংবাদমাধ্যমেও দাবি করা হয়েছিল, ছাঁটাই প্রক্রিয়া শুরুর জন্য কর্মীদের নামের তালিকা চেয়ে পাঠিয়েছেন বিশ্বের অন্যতম এই ধনী।

তখন এই দাবি উড়িয়ে দিয়েছেন মাস্ক নিজেই। তবে তার পরেই জানা গেল, টুইটারের পরিচালন বোর্ড তিনি উঠিয়ে দিয়েছেন।

টুইটার অধিগ্রহণের পর থেকেই একের পর এক চমক দিচ্ছেন মাস্ক। টুইটারের সিইও পরাগ আগরওয়ালকে তিনি শুরুতেই ছাঁটাই করেছেন। সম্প্রতি টুইটারের ভেরিফিকেশন প্রক্রিয়া বা ব্লু টিক অর্জনের প্রক্রিয়ায় বদল আসতে চলেছে বলেও তিনি নিজেই জানান।

সংবাদমাধ্যমের রিপোর্টে দাবি, এ বার থেকে যারা টুইটারের ‘ব্লু মেম্বার’ অর্থাৎ যাদের টুইটারের সাবস্ক্রিপশন রয়েছে, তাদের মধ্যেই ‘ব্লু টিক’ সীমাবদ্ধ রাখা হবে। এই সাবস্ক্রিপশনের জন্য নির্দিষ্ট পরিমাণ টাকা দিতে হয়। সেই খরচও বাড়িয়ে দেয়া হতে পারে বলে মনে করা হচ্ছে।
সূত্র : আলজাজিরা


আরো সংবাদ


premium cement