১৪ মে ২০২১
`

মাইক্রোসফট পেশাজীবি হিসেবে স্বীকৃতি চার বছর বয়সী আরিশের

আরিশ ফাতেমা - গালফ টুডে

পাকিস্তানের করাচির বাসিন্দা চার বছর বয়সী আরিশ ফাতেমা মাইক্রোসফট পেশাজীবি হিসেবে স্বীকৃতি পেয়েছে। এর মাধ্যমে মাইক্রোসফটের কনিষ্ঠতম পেশাজীবী হিসেবে স্বীকৃতি অর্জন করেছে আরিশ।

শুক্রবার আরিশের এই অর্জনে পাকিস্তান সরকারের অফিসিয়াল টুইটার একাউন্টে এক টুইট বার্তার মাধ্যমে তাকে অভিনন্দন জানানো হয়।

মাইক্রোসফট পেশাজীবি হিসেবে স্বীকৃতির মাইক্রোসফট সার্টিফাইড প্রফেশনাল (এমসিপি) পরীক্ষায় ৮৩১ স্কোর করে আরিশ। পরীক্ষায় উত্তীর্ণের জন্য এমসিপি পরীক্ষার্থীকে সাত শ' স্কোর করতে হয়।

এর আগে এমসিপি পরীক্ষায় তরুণ বয়সেই উত্তীর্ণ হন আরিশের বাবা ওসামা। তিনি বলেন, করোনাভাইরাসের লকডাউনের কারণে বাড়িতে বসে কাজের সময় তিনি তার মেয়ের তথ্য-প্রযুক্তির প্রতি আগ্রহ লক্ষ্য করেন। এই সময় তিনি তাকে এই পরীক্ষায় অংশ গ্রহণে সহায়তা করেন।

ওসামা নিজেও একজন তথ্য-প্রযুক্তি বিশেষজ্ঞ। তার মেয়েও এই ক্ষেত্রে সাফল্য অর্জন করবে বলে আশা করেন তিনি।

সূত্র : গালফ টুডে



আরো সংবাদ


গাজার তৃতীয় টাওয়ার ধ্বংসের পর আরো বেশি রকেট নিক্ষেপ হামাসের (১৭৫৬১)এবারের মতো ক্ষতির শিকার ইসরাইল আর কখনো হয়নি : হামাস (১৪১১৮)দীর্ঘ প্রতীক্ষার পর পাকিস্তানে ঈদ হচ্ছে আজই (১১০৩২)ইসরাইলের পক্ষে দাঁড়াল ভারত, জাতিসঙ্ঘে ফিলিস্তিনের ‘বিশেষ নিন্দা’ (১০২৩৭)ফিলিস্তিনিদের আরো শক্তিশালী সমর্থন দেবে ইরানের আইআরজিসি (৯৭১০)এবার র‌্যামন বিমানবন্দরে হামাসের দূরপাল্লার ক্ষেপণাস্ত্র হামলা (৯৫৩২)ইসরাইলের পরমাণু কেন্দ্রের কাছে হামাসের ১৫ রকেট নিক্ষেপ (৮০৭১)ইসরাইল-ফিলিস্তিন যুদ্ধ বন্ধে যে উদ্যোগ নিচ্ছে জাতিসঙ্ঘ (৬৪৭৭)হামাসের রকেট হামলায় বিমান চলাচলের পথ পরিবর্তন ইসরাইলের (৫৯৫২)এখনো মূল ক্ষেপণাস্ত্র ব্যবহার করিনি : হামাস (৫৮৪৪)