২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

সাইবার নিরাপত্তা নিয়ে কাজ করবে ডলফিন ও প্রিভিস

- ছবি : সংগৃহীত

বাংলাদেশে সাইবার সিকিউরিটি নিশ্চিত করতে এক সাথে কাজ করবে ডলফিন ও প্রিভিস। এ বিষয়ে আজ রাজধানীর সোবহানবাগে ডলফিন অফিসে প্রতিষ্ঠান দুটির মধ্যে একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়।

সমঝোতা স্মারকে ভন গ্রুপের পক্ষে স্বাক্ষর করেন ম্যানেজিং ডিরেক্টর প্যাাট্রিক এনজি ও ডলফিন সাইবার সিকিউরিটি সলিউশনের পক্ষে স্বাক্ষর করেন পরিচালক (বিপণন) মনোয়ারুল ইসলাম রিবেল।

এসময় আরো উপস্থিত ছিলেন ডলফিন সাইবার সিকিউরিটি সলিউশন এর পরিচালক (টেকনিক্যাল) অধ্যাপক ড. তৌহিদ ভূঁইয়া, সাইবার সিকিউরিটি সেন্টারের ডেপুটি হেড মোহাম্মদ মারুফ হাসান, হেড অব মাল্টিমিডিয়া শেখ মোহাম্মদ আলাইয়ার ও টিমের সাইবার নিারাপত্তা বিশেষজ্ঞরা।

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে আজ এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, বাংলাদেশে সাইবার নিরাপত্তা নিয়ে এক সঙ্গে কাজ করার ব্যাপারে সম্মত হয়েছে ডলফিন সাইবার সিকিউরিটি সলিউশন ও সিঙ্গাপুরভিত্তিক ভন গ্রুপের সিকিউরিটি কোম্পানি প্রিভিস টেকনোলজি কোম্পানি।

ভন গ্রুপের সিকিউরিটি কোম্পানি প্রিভিস টেকনোলজি কোম্পানী ১৯৬৫ সালে চীনে মিলিটারি কমিউনিকেশন কোম্পানি হিসেবে যাত্রা শুরু করেছিল। ১৯৮২ সাল থেকে প্রতিষ্ঠানটি ডেটা সিকিউরিটি, সন্ত্রাসবিরোধী ও সাইবার স্পেস সিকিউরিটি কোম্পানি হিসেবে বিশ্বব্যাপী কাজ শুরু করে। সিঙ্গাপুর হেড অফিসের মাধ্যমে বিশ্বব্যাপী নেটওয়ার্ক সিকিউরিটি প্রোডাক্ট, অ্যাপ্লিকেশন সিকিউরিটি প্রোডাক্ট, ইন্ডাষ্ট্রিয়াল কন্ট্রোল সিস্টেম নিয়ে কাজ করছে।

ডলফিন সাইবার সিকিউরিটি সলিউশন ড্যাফোডিল ফ্যামিলির একটি অঙ্গ প্রতিষ্ঠান। ডলফিন দেশের প্রথম পূর্ণাঙ্গ সাইবার সিকিউরিটি ল্যাব প্রতিষ্ঠা করেছে। বাংলাদেশে ভন গ্রুপ ও প্রিভিসের পার্টনার হিসেবে কাজ করবে ডলফিন সাইবার সিকিউরিটি সলিউশন।


আরো সংবাদ



premium cement
এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ ‘ট্রি অব পিস’ পুরস্কার বিষয়ে ইউনূস সেন্টারের বিবৃতি আনোয়ারায় বর্তমান স্বামীর হাতে সাবেক স্বামী খুন, গ্রেফতার ৩ ফতুল্লা প্রেস ক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত বদরের শিক্ষায় ন্যায়-ইনসাফের সমাজ প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হতে হবে : সেলিম উদ্দিন ইসলামের বিজয়ই বদরের মূল চেতনা : ছাত্রশিবির পরিবেশ দূষণে বাংলাদেশে বছরে ২ লাখ ৭২ হাজার মানুষের মৃত্যু : বিশ্বব্যাংক নোয়াখালীতে ল’ইয়ার্স কাউন্সিলের ইফতার মাহফিল অনুষ্ঠিত ‘আইনের শাসন ও মানবাধিকার প্রতিষ্ঠার জন্য ল’ ইয়ার্স কাউন্সিল কাজ করে যাচ্ছে’ পুকুরে পাওয়া গেল ১০০ ইলিশ

সকল