০৩ জুন ২০২৩, ২০ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৩ জিলকদ ১৪৪৪
`

বজ্রবৃষ্টি অব্যাহত থাকবে


ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রংপুর ও রাজশাহী বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝড়ো হাওয়াসহ হালকা থেকে মাঝারী বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সাথে দেশের কোথাও কোথাও মাঝারী ধরনের ভারী বৃষ্টি হতে পারে। এছাড়া আগামী ৭২ ঘণ্টায় (৩ দিন) বজ্রবৃষ্টির প্রবণতা অব্যাহত থাকতে পারে।

বৃহস্পতিবার (৩০ মার্চ) সকাল ১০টা থেকে পরের ২৪ ঘণ্টার পূর্বাভাসে এ তথ্য জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

আবহাওয়া অধিদফতরের পূর্বাভাসে বলা হয়েছে, সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

আবহাওয়ার সিনপটিক অবস্থা থেকে জানা গেছে, লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

অধিদফতর বলছে, বৃহস্পতিবার দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে চট্টগ্রামের রাঙ্গামাটিতে ১৯ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বোচ্চ তাপমাত্রা রাজশাহী ৩৫ দশমিক চার ডিগ্রি সেলসিয়াস।

ঢাকায় আজ সকাল ৬টায় বাতাসের আপেক্ষিক আদ্রতা ছিল ৯৩ ভাগ। এছাড়া সারাদেশে দক্ষিণ-পশ্চিম অথবা দক্ষিণ দিক থেকে ঘণ্টায় আট থেকে ১২ কিলোমিটার বেগে বাতাস প্রবাহিত হতে পারে।

আজ ঢাকায় সূর্যাস্ত হবে সন্ধ্যা ৬টা ১৩ মিনিটে। আগামীকাল ঢাকায় সূর্যোদয় হবে ভোর ৫টা ৫২ মিনিটে।

সূত্র : আবহাওয়া অধিদফতরের ওয়েবসাইট


আরো সংবাদ


premium cement
রশিদ খানকে টেস্টে ভয় পান না আকরাম, আফগানিস্তানকে করছেন সমীহ কৃষি মন্ত্রণালয় অনুমোদন দিলেই পেয়াজ আমদানী : বাণিজ্যমন্ত্রী বসিক নির্বাচন : প্রার্থীদের বিরামহীন প্রচারণা বাজেটে ঋণের ওপর অতি নির্ভরতায় যেসব সঙ্কট হতে পারে আমেরিকায় না গেলে কিচ্ছু আসে যায় না : প্রধানমন্ত্রী বেশ কয়েকটি বিদ্যুৎকেন্দ্র বন্ধ থাকায় লোডশেডিং আশঙ্কাজনকভাবে বেড়েছে : প্রতিমন্ত্রী দাদা আল্লামা ইয়াহইয়ার বিদায়ের কয়েক ঘণ্টা পর নাতি ‘ইয়াহইয়া’র জন্ম ভারতে আড়াই লাখ কেজি দরে নিলামে আম বিক্রি ইভিএমই ভোট প্রয়োগের একমাত্র সঠিক মাধ্যম : ইসি আহসান হাবিব ব্রাহ্মণপাড়ায় সাইনবোর্ড থাকলেও নেই কোনো পারিবারিক পুষ্টি বাগান ডিআইটি পুকুর রক্ষার মানববন্ধনে পুলিশী বাধায় ‘বিএনসিএ’র নিন্দা

সকল