১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

বাড়তে পারে রাতের তাপমাত্রা

বাড়তে পারে রাতের তাপমাত্রা -

আবহাওয়া অফিস জানিয়েছে, আজ সারাদেশে রাতের তাপমাত্রা সামান্য বাড়তে এবং দিনের তাপমাত্রা কমতে পারে। পরের দুই দিনের আবহাওয়ার অবস্থায় বলা হয়েছে, এ সময় রাত এবং দিনের তাপমাত্রা সামান্য কমতে পারে।

আবহাওয়া অফিস জানায়, মঙ্গলবার দেশের সর্বনিম্ন তাপমাত্রা শ্রীমঙ্গলে ১১ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। এছাড়াও সীতাকুন্ডে ১৩, তেঁতুলিয়ায় ১৩ দশমিক ৪, ফেনী ও সন্দ্বীপে ১৩ দশমিক ৫, রাজারহাটে ১৪ দশমিক ৪, কুমিল্লা ও হাতিয়ায় ১৪ দশমিক ৫, ভোলা ও নিকলিতে ১৪ দশমিক ৬, বরিশালে ১৪ দশমিক ৮ এবং সিলেটে ১৫ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। আজ দেশের সর্বোচ্চ তাপমাত্রা সিলেটে ৩১ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে।

এদিকে বিভাগীয় শহরগুলোর মধ্যে ঢাকার সর্বনিম্ন তাপমাত্রা ১৬ দশমিক ৯, রাজশাহীতে ১৫ দশমিক ৬, রংপুরে ১৭ দশমিক ৩, ময়মনসিংহে ১৫ দশমিক ৫, সিলেটে ১৫, চট্টগ্রামে ১৫ দশমিক ৭, খুলনায় ১৭ দশমিক ৫ এবং বরিশালে ১৪ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে।

আজ সকাল থেকে পরের ২৪ ঘণ্টার আবহাওয়ার পূবার্ভাসে বলা হয়েছে, আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। এছাড়া শেষরাত থেকে সকাল পর্যন্ত দেশের নদী অববাহিকা ও এর কাছাকাছি এলাকার কোথাও কোথাও মাঝারি থেকে ঘন কুয়াশা এবং দেশের অন্যত্র কোথাও কোথাও হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে।

পূর্বাভাসে আরো বলা হয়, দক্ষিণপূর্ব বঙ্গোপসাগর এবং এর কাছাকাছি এলাকায় অবস্থানরত সুস্পষ্ট লঘুচাপটি পশ্চিম-উত্তরপশ্চিম দিকে অগ্রসর ও ঘণীভূত হয়ে নিম্নচাপ আকারে আজ দক্ষিণপশ্চিম বঙ্গোপসাগর এবং এর আশপাশের এলাকায় অবস্থান করছে। এটি আরো পশ্চিম দিকে অগ্রসর হতে পারে। এর বাড়তি অংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে।
সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement