২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

ঝলমলে রোদে ঢাকা শহর

- ছবি - নয়া দিগন্ত

ভোরেও রাজধানী ঢাকা ছিল কুয়াশার চাদরে। কিন্তু বেলা বাড়তেই রোদ ফুটেছে আকাশে! ধীরে ধীরে বেড়েছে তীব্রতা। ঝলমলে রোদে ঢাকা পড়েছে পুরো শহর। নগরবাসী মুক্তি পেয়েছে প্রকট শীত থেকে।

গত সপ্তাহ থেকে সারা দেশে বয়ে যাচ্ছিল শৈত্যপ্রবাহ। দিনেও ঢাকা ছিল ঘন কুয়াশা। হেডলাইট জ্বালিয়ে চালাতে হয়েছে যানবাহন। রাজধানীবাসীও নাকাল ছিল এমন শীতে।

গতকাল রোববার ১২ দশমিক তিন ডিগ্রি সেলসিয়াসে নেমে আসে তাপমাত্রা। তার আগের দিন ছিল ১১ দশমিক পাঁচ ডিগ্রি। তবে আজ সকাল সাড়ে ১০টায় তাপমাত্রা ছিল ১৮ ডিগ্রি সেলসিয়াস। ফলে স্বস্তিতে নিশ্বাস ফেলছে নগরবাসী।

তবে সারা দেশে বয়ে চলা মৃদু শৈত্যপ্রবাহের মধ্যে বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অফিস। আগামী পাঁচ দিনে হতে পারে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি। যদিও শৈত্যপ্রবাহ প্রশমিত হতে পারে। আজ সোমবার সন্ধ্যা পর্যন্ত অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারা দেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে।

আবহাওয়াবিদ মোঃ ওমর ফারুক গতকাল রোববার এসব তথ্য জানিয়েছেন। তিনি জানান, সারা দেশে রাত ও দিনের তাপমাত্রা সামান্য বাড়তে পারে। ঢাকায় উত্তর অথবা উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় বাতাসের সর্বোচ্চ গতিবেগ থাকবে আট থেকে ১২ কিলোমিটার।


আরো সংবাদ



premium cement
জলীয় বাষ্পের আধিক্যের কারণে অস্বস্তিভাব থাকবে বান্দরবানে বৃষ্টির চেয়ে চোখের পানি ফেলে বিশেষ নামাজ চকরিয়ায় যুবককে গুলি ও কুপিয়ে হত্যা, গ্রেফতার ৭ উপজেলা নির্বাচনে ব্যর্থ হলে গণতন্ত্র ক্ষুণ্ন হবে: সিইসি বাগাতিপাড়ায় ইসতিসকার নামাজ পরিবর্তনশীল জলবায়ুর জন্য কাসাভা উপযুক্ত, হেক্টরপ্রতি ফলন ৩৫-৫০ টন : বাকৃবি অধ্যাপক বৃষ্টির জন্য হাকাকার, সাভারে ইসতিসকার নামাজ আদায় বরিশালে সালাতুল ইসতিসকার আদায় অর্ধ শতাব্দীতে ভ্যাকসিন সাড়ে ১৫ কোটি লোকের জীবন বাঁচিয়েছে : বিশ্ব স্বাস্থ্য সংস্থা আল্লাহর রহমত কামনায় সকলকে সিজদাহ অবনত হতে হবে-মাওলানা দেলোয়ার হোসাইন কাউখালীতে বৃষ্টির জন্য কাঁদলেন মুসল্লিরা

সকল